ইনসাইড বাংলাদেশ

উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন প্রধানমন্ত্রী: পলক


প্রকাশ: 15/08/2022


Thumbnail

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন। তিনি ২৪ ঘণ্টার মধ্যে ১৮ ঘণ্টা দেশের জন্য, জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। দেশকে মধ্যম আয়ের থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করতে কাজ করছেন জননেত্রী শেখ হাসিনা। তিনি  বৈশ্বিক মহামারির কারণে দেশে তেলের দাম বৃদ্ধি হয়েছে, লোডশেডিং হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন দ্রুত সমাধান হয়ে যাবে। আপনারা ধৈর্য ধরেন।

সোমবার (১৫ আগস্ট) দুপুরে উপজেলার কুমগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইটালী ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। 

পলক বলেন, বিএনপি-জামায়াত ষড়যন্ত্রের পাঁয়তারা করছে। তারা দেশের উন্নয়নের সময় ষড়যন্ত্রে লিপ্ত হয়। বিএনপি-জামায়াত তো ৭০ ভাগ বাড়িতে বিদ্যুতের লাইন দিতে পারেনি। অথচ তারা বিদ্যুৎ নিয়ে কথা বলে। তারা জনগণকে বিভ্রান্ত করতে চায়। বিএনপি-জামায়াত বলতো নৌকায় ভোট দিলে দেশে মসজিদ থাকবে না, পুরুষদের মাথায় টুপি থাকবে না, মেয়েদের মাথায় সিঁদুর থাকবে। তারা এসব বলে ধর্মীয় উসকানি দিত। তারা নতুন কোনো ষড়যন্ত্র নিয়ে হাজির হতে পারে। আপনারা সাবধান থাকবেন, সতর্ক থাকবেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, করোনায় দুই বছর স্কুল-কলেজ বন্ধ ছিল, কিন্তু পড়াশোনা বন্ধ থাকেনি। আমরা সকল বৈঠক ভার্চুয়ালি করেছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬০০টি অনলাইন সভায় অংশগ্রহণ করেছেন। অনলাইনে হাটের ব্যবস্থা করেছি। ২ লাখ ২৭ হাজার পশু অনলাইনে বিক্রি হয়েছে। ২ হাজার ৭০০ কোটি টাকার ব্যবসা হয়েছে। অনলাইনে আদালত পরিচালনা করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু ৫০ বছর আগে উপলব্ধি করেছিলেন বলেই এটা সম্ভব হয়েছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, ১৯৭৩ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত সিংড়ায় কখনো বিএনপি, কখনো জাতীয় পার্টি, কখনো জামায়াতে ইসলামীর সংসদ সদস্য নির্বাচিত হয়েছিল। তারা জনগণের জন্য কিছুই করেনি, তারা জনগণের সঙ্গে প্রতারণা করেছে। ৩৭ বছর ছিল চলনবিলের অন্ধকার সময়। বিএনপির আমলে চলনবিলে গণডাকাতি হতো।
 
তিনি বলেন, করোনায় সব কিছু বন্ধ হয়ে গেলেও কেউ না খেয়ে থাকেনি, সবাই তিন বেলা খেয়েছে। করোনায় সময়মতো ভ্যাকসিন দেওয়া হয়েছে। আমরা করোনা পরিস্থিতি মোকাবিলা করেছি। করোনায় শেখ হাসিনা ১ কোটি মানুষকে ২৫০০ করে টাকা দিয়েছেন। করোনায় আমরা চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছি। 

পলক বলেন, বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরে দেশকে সাজিয়েছিলেন। তিনি বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নয়নশীল দেশ হতো। বঙ্গবন্ধু ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কন্ঠস্বর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। সিংড়ায় এলজিইডির অর্থায়নে ২৫০ কিলোমিটার পাকা রাস্তা হয়েছে। মহাসড়ক তো আছেই।

ইটালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মতিউর রহমান রাজার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, ইটালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আরিফুল ইসলাম।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭