ইনসাইড গ্রাউন্ড

সলিডারিটি গেমসে প্রথম পদক নিশ্চিত করলো বাংলাদেশ


প্রকাশ: 15/08/2022


Thumbnail

তুরস্কে চলমান ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের জন্য একটি পদক নিশ্চিত হয়েছে। আরচারির কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে ফাইনালে নিশ্চিত করেছে বাংলাদেশ। ১৭আগস্যট্য স্বর্ণের জন্য স্বাগতিক তুরস্কের সঙ্গে ফাইনাল খেলবে বাংলাদেশের আরচাররা। কম্পাউন্ড নারী দলে রয়েছেন শ্যামলী রায়, রোকসানা আক্তার ও পুষ্পিতা জামান।

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের একমাত্র ও মূল সম্ভাবনা ছিল আরচারি ডিসিপ্লিনে। সেই আরচারি ডিসিপ্লিনের খেলা শুরু হওয়ার পরপরই বাংলাদেশের একটি পদক নিশ্চিত হয়। সকালের শুরুতে প্রথম ইভেন্ট ছিল রিকার্ভ পুরুষ ও কম্পাউন্ড নারী। কম্পাউন্ড নারীতে অংশগ্রহণকারী ১০ জন আরচার এর মধ্যে স্বাগতিক তুরস্ক ও বাংলাদেশের ৩ জন করে আরচার ছিলেন। বাকি দেশগুলোর নারী কম্পাউন্ড আরচার ৩ জন না থাকায় কম্পাউন্ড নারী দলগত ইভেন্টে শুধু বাংলাদেশ ও তুরস্কের মধ্যে স্বর্ণের লড়াই হবে। দুইয়ের অধিক দল না থাকায় ব্রোঞ্জ পদক লড়াই অনুষ্ঠিত হবে না।

কম্পাউন্ড নারী বিভাগে বাংলাদেশের রোকসানা আক্তার শুরুর দিকে দুর্দান্ত ফর্মে ছিলেন। ৬০ তীর পর্যন্ত তিনি প্রথমে ছিলেন। পরবর্তীতে অবশ্য তিনি পঞ্চম হন। বাই পেয়ে তিনি কোয়ার্টারে উঠেছেন। তার প্রতিপক্ষ তুরস্কের সেভিম। নারী ব্যক্তিগত কম্পাউন্ড বিভাগে কোয়ার্টারে উঠেছেন শ্যামলী রায়ও। কম্পাউন্ডে বাংলাদেশের আরেক আরচ্যার জামান পুষ্পিতা মালয়েশিয়ার হালিম নুরের সঙ্গে খেলবেন প্রি কোয়ার্টারে। 

সকালে অনুষ্ঠিত রিকার্ভ কোয়ালিফিকেশনে বাংলাদেশের তিন পুরুষ আরচ্যার ১/১৬ রাউন্ডে উঠেছেন। সুদানের আরচ্যারকে বাংলাদেশের সাগর ইসলাম ৬-০ সেটে পরাজিত করেন। রোমান সানা ও আব্দুল হাকিম রুবেল বাই পেয়ে ১/১৬ খেলবেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭