ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপ জয়ের স্বপ্ন দেখছে না বাংলাদেশ


প্রকাশ: 15/08/2022


Thumbnail

আর কিছুদিন পরেই শুরু হতে আছে এশিয়া মহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ আসর। ওয়ানডে আর টি-২০ মিলিয়ে এখন পর্যন্ত এই আসর বসেছে মোট ১৪ বার। যেখানে ওয়ান ডে ফরম্যাটে হয়েছে ১৩ বার, সংক্ষিপ্ত ওভারের সংস্করণে হয়েছে ১ বার।

আয়োজিত ১৪ আসরের মধ্যে ১৩ বার এই টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ। অর্জনের খাতায় সাফল্য বলতে শেষ ৪ আসরের ৩ বারই রানারআপ। স্বাভাবিকভাবে এবার শিরোপা অর্জনের লক্ষ্যে মাঠে নামার কথা লাল-সবুজের প্রতিনিধিদের। কিন্তু সেই স্বপ্ন দেখছে না খোদ টিম ম্যানেজমেন্ট।

শ্রীলঙ্কার আয়োজনে এবারের এশিয়া কাপ সংযুক্ত আরব আমিরাতের মাঠে গড়াচ্ছে। খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। সাম্প্রতিক সময়ে এই ফরম্যাটে কোনোরকম সুবিধা করতে পারছে না বাংলাদেশ দল। আচমকা সবাইকে অবাক করে এবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে যাবে বাংলাদেশ, এমন স্বপ্ন দেখাতে চান না টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

মিরপুরে আজ সোমবার (১৫ আগস্ট) সংবাদমাধ্যমকে সুজন বলেন, ‘অবশ্যই আমরা ওই (ফিয়ারলেস) ধরণের ক্রিকেট খেলতে চাই। বলছি না, আমরা বাংলাদেশ হঠাৎ করে বদলে গিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়ে যাব। কিন্তু আমরা ওই পথটা ধরতে চাই কীভাবে এই ফরম্যাটে ভালো করতে পারি। ১২০ বলের খেলা আপনার সময়টা খুব কম যে আপনি ওই সিদ্ধান্তটা নিবেন। যেটা আমরা ওয়ানডেতে পারি।’

তবে অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানকে পেয়ে খুশি সুজন। টি-টোয়েন্টিতে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ এই ক্রিকেটার অধিনায়ক হিসেবে আক্রমণাত্মক। সেটিই দলের সাহায্য আসবে বলে মনে করেন সুজন।

সুজন বলছিলেন, ‘আমরা ভালো করছি না বলেই অনেক চেষ্টা করছি কীভাবে ভালো করা যায়। এটা ভালো যে, অধিনায়ক হিসেবে সাকিব ফিরে এসেছে। সাকিব আক্রমণাত্মক অধিনায়ক। আমরা সবাই এক বাক্যে স্বীকার করব, এই ফরম্যাটে সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় সাকিব। বৈশ্বিকভাবেও ও এই ফরম্যাটে অনেক ক্রিকেট খেলে।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭