ইনসাইড বাংলাদেশ

রাজধানীতে একদিনেই ৩ ঘটনায় ঝরলো ১২ প্রাণ


প্রকাশ: 16/08/2022


Thumbnail

রাজধানীতে একদিনেই পৃথক তিনটি দুর্ঘটনায় ১২ জন প্রাণ হারালেন। সোমবার (১৫ আগস্ট) দুপুরে পুরান ঢাকার চকবাজারে প্লাস্টিক কারখানা ও গোডাউনে লাগা আগুনে দগ্ধ হয়ে ছয়জন মারা গেছেন। বিকেলে উত্তরায় ক্রেন থেকে গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে। এতে ঘটনাস্থলে পাঁচজন নিহত হয়েছেন।

সর্বশেষ রাত সোয়া ১১টার দিকে বনানীতে বেপরোয়া ট্রাকের ধাক্কায় প্রাণ হারিয়েছেন মোটরসাইকেল আরোহী এক যুবক।

চকবাজারে অগ্নিকাণ্ড

সোমবার দুপুর ১২টার দিকে পুরান ঢাকার চকবাজারের দেবীদাসলেন এলাকায় প্লাস্টিক কারখানা ও গোডাউনে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় সোয়া দুই ঘণ্টার চেষ্টায় দুপুর ২টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এরপর ওই ভবন থেকে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয়।

মৃতরা হলেন- হবিগঞ্জের লাখাই উপজেলার রাকেশ সরকারের ছেলে স্বপন সরকার (১৯), শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার দক্ষিণ বড় কাসমা এলাকার আবুল কালাম সরদারের ছেলে ওসমান (২৫), বরিশালের মুলাদী উপজেলার টুমচর এলাকার মৃত আলম সরদারের ছেলে বিল্লাল (৩৫), একই বিভাগের হিজলা উপজেলার শংকরপাশা এলাকার মো. মোস্তফা ছেলে মোতালেব (১৬)।

মৃত অন্য দুজন হলেন- কুমিল্লার চান্দিনা উপজেলার তিতচর এলাকার মিজানের ছেলে মো. শরীফ (১৬) ও মাদারীপুরের কালকিনি উপজেলার দক্ষিণ আকাল বরিশ এলাকার সাত্তার হিলালুর ছেলে রুবেল (২৮)।

উত্তরায় ক্রেন দুর্ঘটনা

রাজধানীর উত্তরায় ক্রেন থেকে গার্ডার ছিটকে পড়ে প্রাইভেটকারের পাঁচজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- রুবেল, ঝরণা, ফাহিমা, জান্নাত ও জাকারিয়া। তাদের মরদেহ বর্তমানে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন আরও দুজন।

জানা গেছে, ঢাকার সঙ্গে গাজীপুরের সড়ক যোগাযোগ আধুনিক করতে বিমানবন্দর থেকে গাজীপুর পর্যন্ত বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) নির্মাণকাজ চলছে। ‘গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট’ শীর্ষক এ প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে। এতে ঘটনাস্থলে পাঁচজন নিহত হন।

বনানীতে ট্রাকের ধাক্কায় বাইকবিডি’র হোস্ট নিহত

রাজধানীর বনানী ফুটওভার ব্রিজের নিচে ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তার নাম জামিল আহমেদ শুভ (২৪)। তিনি ফেসবুকভিত্তিক বাইক রিভিউ ‘বাইকবিডি’র হোস্ট। সোমবার রাত ১১টা ২০ মিনিটের দিকে বনানী ফুটওভার ব্রিজের নিচে এ দুর্ঘটনা ঘটে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭