ওয়ার্ল্ড ইনসাইড

বিশ্বে আরও এক হাজার মৃত্যু, শনাক্ত প্রায় সাড়ে ৫ লাখ


প্রকাশ: 16/08/2022


Thumbnail

চলমান করোনা মহামারিতে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ১০০ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছে ৫ লাখ ৪১ হাজার ৮০ জন। এ সংখ্যা নিয়ে বিশ্বে করোনার শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৫৯ কোটি ৫১ লাখ ৬৭ হাজার ৪৩৬ জন। আর মৃত্যু ৬৪ লাখ ৫৪ হাজার ৮৫৬ জন। 

করোনায় আক্রান্তের পর তা থেকে সুস্থ হয়েছে ৫৬ কোটি ৮৩ লাখ ২৪ হাজার ৫৮১ জন। গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৭৩৫ জন।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (১৬ আগস্ট) এ তথ্য জানা গেছে। 

বিশ্বে গত একদিনে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে জাপানে। এরপরই রয়েছে দক্ষিণ কোরিয়া। 

জাপানে গত একদিনে নতুন করে করোনায় মৃত্যু হয়েছে ২৩৮ জন। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৬১১ জন। এ সংখ্যা নিয়ে জাপানে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩৫ হাজার ১ জন এবং আক্রান্ত ১ কোটি ৫৪ লাখ ৪৫ হাজার ২৭৯ জন। 

দক্ষিণ কোরিয়াতে এ সময়ে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১৯ হাজার ৬০৩ জন। এছাড়া মৃত্যু হয়েছে ৫৭ জন। এ সংখ্যা নিয়ে দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৫ হাজার ৬২৩ জন। আর শনাক্তের সংখ্যা ২ কোটি ১৩ লাখ ৫৫ হাজার ৯৫৮ জন। 

যুক্তরাষ্ট্রে গত একদিনে ৬৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৩৫৩ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ কোটি ৪৭ লাখ ৫০ হাজার ৪৫৭ জন। আর মৃত্যুর সংখ্যা ১০ লাখ ৬২ হাজার ৬৫৮ জন।

এছাড়া গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্তের দিকে দিয়ে ঊর্ধ্বগতি দেশের তালিকায় রয়েছে- রাশিয়া ও তাইওয়ান। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭