ইনসাইড গ্রাউন্ড

স্বপ্ন ভাঙল রোমান-দিয়ার


প্রকাশ: 16/08/2022


Thumbnail

ইসলামিক সলিডারিটি গেমসে বাংলাদেশের আকর্ষণ আরচারিকে ঘিরে। আজ মঙ্গলবার সকালে ছিল রিকার্ভ পুরুষ ও নারী ব্যক্তিগত ইভেন্ট। বাংলাদেশের মোট ৬ জন আরচার অংশ নিলেও কেউই পার হতে পারেননি কোয়ার্টারের গন্ডি। দেশের দুই শীর্ষ আরচার দিয়া সিদ্দিকী ও রোমান সানা তায় কোয়ার্টার পর্যন্ত উঠতে পেরেছেন। বাকিরা বিদায় হয়েছের আগেই।

কোয়ার্টারে তুরস্কের এসিমের বিপক্ষে ৭-৩ সেট পয়েন্টে হারেন দিয়া সিদ্দিকী। প্রথম সেটে এসিম জেতেন। পরের সেটে ২৯ পয়েন্ট নিয়ে ড্র করলেও তৃতীয় সেটে হেরে যান দিয়া। চতুর্থ সেটে আবার জিতে খেলায় টিকে থাকেন দিয়া। ম্যাচটি শুট অফে নিতে হলে শেষ সেটে জিততে হতো। কিন্তু ৩০ এর মধ্যে মাত্র ২৪ করায় হেরে সেটাও হেরে যান তিনি। আগের দুই পর্বে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি দিয়া৷ একটিতে ৭-১ সেট পয়েন্ট আরেকটায় সরাসরি ৬-০ সেট পয়েন্টে জেতেন তিনি।

এদিকে দিয়া খানিকটা লড়াই করলেও প্রতিদ্বন্দ্বিতা গড়ার সুযোগই পাননি রোমান সানা। ৬-০ সরাসরি সেট পয়েন্টে উজবেকিস্তানের আরচার ওজোবেকের কাছে হেরে যান তিনি। প্রথম সেটে ২৯-২৭, দ্বিতীয় সেটে ২৭-২৬, তৃতীয় সেটে ২৮-২৫ পয়েন্টে হারেন রোমান। প্রথম রাউন্ডে বাই পেলেও পরের দুই রাউন্ডে অনেক প্রতিদ্বন্দ্বিতার মধ্যে পড়তে হয় তাকে। কোয়ার্টারে উঠার আগের দুই রাউন্ডে তিনি ৬-৪ সেট পয়েন্টে জেতেন।

রিকার্ভ পুরুষ ব্যক্তিগত ইভেন্টে প্রি কোয়ার্টারে বাদ পড়েন বাংলাদেশের অন্য দুই আরচার সাগর ও রুবেল। নারী ব্যক্তিগত এককে নাসরিন প্রি কোয়ার্টার ও বিউটি রায় দ্বিতীয় রাউন্ড থেকে বাদ পড়েন।

দুপুরে কম্পাউন্ড ব্যক্তিগত ইভেন্টের খেলা রয়েছে। এই ইভেন্টের নারী বিভাগে মাত্র ১০ জন প্রতিযোগী। বাংলাদেশের দুই আরচ্যার শ্যামলী ও রোকসানা কোয়ার্টার থেকে খেলবেন। আরেক নারী আরচ্যার পুষ্পিতা জামানকে এক রাউন্ড আগে থেকে খেলতে হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭