ইনসাইড গ্রাউন্ড

এক রাতে তিন নারীকে ধর্ষণ করেছেন মেন্দি


প্রকাশ: 16/08/2022


Thumbnail

ধর্ষণের অভিযোগে গত বছর আগস্টেই পুলিশের রিমান্ডে নেয়া হয় ম্যানচেস্টার সিটি লেফটব্যাক বেঞ্জামিন মেন্দিকে। সে বছরই নভেম্বরে তার বিরুদ্ধে আরও দুটি ধর্ষণের অভিযোগ সামনে আসে। গতকাল সোমবার স্থানীয় সময়ে চেশায়ারের আদালতে মেন্দির বিচার শুরু হয়।

৮টি ধর্ষণ, একটি ধর্ষণের চেষ্টা এবং একটি যৌন নির্যাতনের অভিযোগ রয়েছে ২৮ বছর বয়সী এই ফুটবলারের বিরুদ্ধে। ধর্ষণের শিকার কয়েকজন নারী অভিযোগ করেছেন, তাদের মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়েছিল, অন্যরা বলেছেন তারা তালাবদ্ধ ঘরে হামলার শিকার হয়েছেন।

২০১৮ সালের অক্টোবর থেকে ২০২১ সালের আগস্ট মাসের মধ্যে ঘটনাগুলো ঘটেছে। বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আদালতে তাঁর বিরুদ্ধে অভিযোগের শুনানিতে বলা হয়, নিজের বাসায় পুল পার্টির পর এবং একটি নৈশ ক্লাব মিলিয়ে এক রাতে মোট তিন নারীকে ধর্ষণ করেছেন মেন্দি। আইনজীবীরা শুনানিতে তাঁকে ‘পশু’ পর্যন্ত বলেছেন।

ডিফেন্ডারদের দলবদলে বিশ্ব রেকর্ড গড়ে ২০১৭ সালে মোনাকো থেকে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন বেঞ্জামিন মেন্দি। ইংলিশ ক্লাবটির রক্ষণভাগ আগলে রাখলেও মেন্দি এবার নিজেকে বাঁচাতে পারবেন কি না, কে জানে!

২৮ বছর বয়সী এই ডিফেন্ডার চেশায়ারের প্রেস্টবেরি অঞ্চলের কাছাকাছি নিজের বাড়িতে ধর্ষণকাণ্ড ঘটান। আদালতের শুনানিতে বলা হয়, তিনি এবং তাঁর বন্ধু এসব নারীর সঙ্গে ‘যৌনক্রিয়াকে খেলায় পরিণত করেন’ এবং ‘নির্দয় আচরণ’ করেন।

আদালতের শুনানিতে অভিযোগনামায় আরও বলা হয়, নারীদের ওপর আক্রমণের সময় মেন্দি ‘পশু’র মতো আচরণ করেন। একবার ব্যবহারের পর ছুড়ে ফেলার মতো বস্তুই মনে করেছিলেন নারীদের। ধর্ষণের শিকার দুই নারী মনে করেন, মেন্দির পড়ার কক্ষ ও ঘুমোনোর কক্ষের দরজা বন্ধ থাকায় তাঁরা পালাতে পারেননি। দরজার তালা এমনভাবে প্রস্তুত করা হয়েছে যেন তা ‘প্যানিক রুম’-এ পরিণত হয়।

চেস্টার ক্রাউন কোর্টের শুনানিতে বলা হয়, সিটি তারকা মেন্দি তাঁর খ্যাতি ও সম্পদ ব্যবহার করে নারীদের লোভ দেখিয়ে নিজের বাসায় এনে ধর্ষণ করেছেন। এ সময় নারীরা হয় ‘না’ বলেছেন কিংবা খুব বেশি পান করে ফেলায় সম্মতি দেওয়ার মতো পরিস্থিতিতেও ছিলেন না।

শুধু তা–ই নয়, ম্যানচেস্টারের নৈশ ক্লাবে অনেক নারীর সঙ্গে মেলামেশা ছিল মেন্দির। তাঁকে এ কাজে সহযোগিতা করেছেন ৪১ বছর বয়সী লুইস সাহা মাত্তুরিয়ে। একাধিক ধর্ষণ ও যৌন নির্যাতনের অভিযোগে তাঁকেও মেন্দির সঙ্গে কাঠগড়ায় তোলা হয়েছে। মেন্দি ও মাত্তুরিয়ের বিরুদ্ধে মোট ১৩ তরুণীর প্রতি ‘নির্দয় আচরণ’ ও আক্রমণের অভিযোগ তোলা হয়েছে। আদালতের শুনানিতে বলা হয়, তরুণীদের সঙ্গে এমন আচরণ তাঁদের কাছে শুধুই একটা ‘খেলা’ ছিল।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টাইমস জানিয়েছে, মেন্দি অভিযোগ অস্বীকার করেছেন। সহযোগী লুইস সাহা মাত্তুরিয়ে, যিনি সাহা নামে পরিচিত, তিনিও আটবার ধর্ষণের অভিযোগ এবং চারবার যৌন নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন। এসব ঘটনা আট তরুণীর সঙ্গে সংশ্লিষ্ট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭