ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপে স্বরূপে ফিরবেন কোহলি, প্রত্যাশা সৌরভের


প্রকাশ: 16/08/2022


Thumbnail

ভারতের ক্রিকেট ইতিহাসে এক অনন্য নাম ভিরাট কোহলি। দলের সবচেয়ে আগ্রাসী খেলোয়াড় বলেন অথবা রান স্কোরিং মেশিন, দুই পরিচয়ে বোলার ও মাঠে প্রতিপক্ষের জন্য সমুহ আতঙ্ক তিনি। সম্প্রতি অফ ফর্মে থাকায় বিভিন্ন মহলে সমালোচিত হচ্ছেন তিনি। আসন্ন এশিয়া কাপে তিনি স্বরূপে ফিরবেন, এমনটাই প্রত্যাশা বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির।  এজন্য তার সমর্থকদের ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন ভারতের সাবেক এই অধিনায়ক।

২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করার পর থেকেই ছন্দ হারান কোহলি। এরপর আর একটা ম্যাচেও তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার ছোঁয়া হয়নি তার। সেঞ্চুরির কজরায় এখন তিনি ঘুরপাক খাচ্ছেন অফ-ফর্মের টর্নেডোতে।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের পর এখন পর্যন্ত ৭৮টি আন্তর্জাতিক ইনিংসে তিন অঙ্ক ছোঁয়া হয়নি ভারতের সাবেক এই অধিনায়কের। এইতো কিছুদিন আগে ইংল্যান্ড সফরে পাঁচটি ম্যাচ খেলে মোটে ৭৬ রান করেছেন কোহলি।

কোহলি প্রসঙ্গে সৌরভ বলেন, 'তাকে অনুশীলন করতে দিন, ম্যাচ খেলতে দিন। সে অনেক বড় মাপের ক্রিকেটার এবং অনেক অনেক রান করেছে। আমি আশা করি, সে ফিরে আসবে। সে শুধু সেঞ্চুরিটাই করতে পারছে না। আমি বিশ্বাস করি, এশিয়া কাপেই সে তার ফর্ম খুঁজে পাবে।'

আর কিছুদিন পরই সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে বিশ্রামে থেকে এশিয়ার এই মেগা ইভেন্টে ভারতীয় দলে ফিরবেন কোহলি।

২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপে যাত্রা করবে ভারত। পাকিস্তান ছাড়াও ভারতের গ্রুপে থাকবে কোয়ালিফায়ার খেলে আসা আরেকটি দল। এশিয়া কাপের আরেকটি গ্রুপে খেলবে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭