ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করলো আফগানিস্তান


প্রকাশ: 16/08/2022


Thumbnail

আসন্ন এশিয়া কাপকে সামনে রেখে ১৭ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান। ট-২০ সংস্করণে হতে যাওয়া এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে স্কোয়াডে ফিরিছেন অভিজ্ঞ অলরাউন্ডার সামিউল্লাহ শেনওয়ারি। সেই সঙ্গে দলে ফিরেছেন চায়নাম্যান স্পিনার খ্যাত নূর হোসেন।

আফগানিস্তানের হয়ে শেনওয়ারি সর্বশেষ খেলেছেন ২০২০ সালের মার্চে। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ ছিলো সেটি। নিয়মিত ক্রিকেটারদের মধ্যে রশিদ খান, হজরতউল্লাহ জাজাই, নাজিবউল্লাহ জাদরান ও মুজিব উর রহমানকে নিয়ে দল সাজিয়েছে আফগানরা।

স্কোয়াডে জায়গা হয়নি লেগ স্পিনার কাইস আহমেদের। তার সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে নিজাত মাসুদ ও শরাফউদ্দিন আশরাফকে।

আফগানিস্তান বর্তমানে আয়ারল্যান্ড সফরে রয়েছে। প্রথম ম্যাচে হারের পর টানা দুই ম্যাচে জিতে আবারও সিরিজে ফিরে এসেছে আফগানরা। আগামী ১৭ আগস্ট সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল। এদিকে আগামী ২৭ আগস্ট শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের এশিয়া কাপের মিশন শুরু করবে আফগানরা।

আফগানিস্তান স্কোয়াড-

মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, আফসার জাজাই, আসমতউল্লাহ ওমরজাই, ফরিদ আহমদ মালিক, ফজলহক ফারুকী, হাসমতউল্লাহ শাহিদি, হযরতউল্লাহ জাজাই, ইবরাহিম জাদরান, করিম জানাত, মুজিব উর রহমান, নাভিন উল হক, নূর আহমদ, রহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান ও সামিউল্লাহ শেনওয়ারি।

স্ট্যান্ডবাই-

নিজাত মাসুদ, কায়েস আহমেদ ও শরাফউদ্দিন আশরাফ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭