ইনসাইড গ্রাউন্ড

বোলারদের র‍্যাঙ্কিংয়ে সেরা দশে মুস্তাফিজ


প্রকাশ: 17/08/2022


Thumbnail

আইসিসির ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে চমক দেখিয়ে উন্নতি করেছেন মুস্তাফিজুর রহমান ও তাইজুল ইসলাম। ৬ ধাপ এগিয়ে ১০ম হয়ে সেরা দশে উঠে এসেছেন মুস্তাফিজুর রহমান। তাইজুল ইসলাম।

এদিকে ১৮ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৫৩তম স্থানে আছেন বাঁহাতি স্পনার তাইজুল ইসলাম। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে দুজনই দারুণ বোলিং করেছেন। মুস্তাফিজ ৫.২ ওভার বোলিং করে ১৭ রান দিয়ে নিয়েছিলেন ৪ উইকেট।

তাইজুল ৯ ওভার বোলিং করে ৩৪ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। এমন বোলিংয়ের পরই র‍্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন তিনি। এই ম্যাচে বাংলাদেশ জয় পেয়েছে ১০৫ রানের ব্যবধানে।

অবশ্য সিরিজের প্রথম ম্যাচে বল হাতে জ্বলে উঠতে পারেননি মুস্তাফিজ। ৫৭ রান দিয়ে নিয়েছিলেন মাত্র ১ উইকেট। এরপর অবশ্য চোটের কারনে দ্বিতীয় ম্যাচে খেলা হয়নি তার। 

অবনতি হয়েছে মেহেদী হাসান মিরাজের। তিনি দুই ধাপ পিছিয়ে অষ্টম স্থানে নেমে গেছেন। তবুও বাংলাদেশের বোলারদের মধ্যে সেরা অবস্থানে রয়েছেন তিনি।

এদিকে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে সেরা অবস্থানে রয়েছেন তামিম ইকবাল। তিনি আছেন ১৬তম স্থানেই। এক ধাপ এগিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি ৩৪ নম্বরে উঠে এসেছেন।

জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ৮৫ রানের ইনিংস খেলে আফিফ হোসেন ধ্রুব উঠে এসেছেন ৮৫তম স্থানে। সেই ম্যাচে শূন্য রানে আউট হওয়া মুশফিকুর রহিম দুই ধাপ পিছিয়ে আছেন ২১ নম্বরে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭