ইনসাইড গ্রাউন্ড

২০২৫ সালের আইপিএল-পিএসএল একই সময়ে!


প্রকাশ: 17/08/2022


Thumbnail

সম্প্রতি ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা ইন্টারন্যাশনালক্রিকেট কাউন্সিল (আইসিসি)। উক্ত সূচিতে বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য আলাদা আলাদা সময় নির্ধারণ করে দিয়েছে তারা।

উক্ত সূচি অনুযায়ী ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য আড়াই মাসের উইন্ডো দেয়া হয়েছে। প্রতি বছর আইপিএল মার্চ-জুন মাসে মাঠে গড়াবে। আর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জন্য বেধে দেয়া হয়েছে ফেব্রুয়ারি-মার্চ মাস। ফলে আইপিএলের জন্য পিএসএলের সংঘর্ষ হওয়া সম্ভব নয়।

যদিও ২০২৫ সালে সংঘর্ষ হতে চলেছে আইপিএল ও পিএসএলের মধ্যে। ক্যাননা সে বছর চ্যাম্পিয়ন্স ট্রফির আসর বসবে পাকিস্তানে। এই টুর্নামেন্টের সূচি নির্ধারণ করা হয়েছে ২০২৫ সালের ফেব্রুয়ারিতে।

ফলে বাধ্য হয়েই পিছিয়ে দিতে হচ্ছে পিএসএলের আসরের। তারা এই ফ্র্যাঞ্চাইজি আসর আয়োজন করতে পারে সে বছরের মার্চ থেকে মে মাসের মাঝামাঝি।

এর বাইরে পিএসএল আয়োজনের জন্য ফাঁকা সময়ও পাবে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। কারণ সে বছরের ফেব্রুয়ারিতে সাউথ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে পাকিস্তান।

এরপর ফেব্রুয়ারিতে চ্যাম্পিয়ন্স ট্রফির পর মে মাসে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। আর জুলাই-আগস্টে তারা ওয়েস্ট ইন্ডিজে গিয়ে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা।

ঘরের মাঠে তারা আগস্টেই আফগানিস্তানের সঙ্গে তিনটি টি-টোয়েন্টিতে মাঠে নামবে। সেপ্টেম্বরে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে তাদের। 

অক্টোবরে সাউথ আফ্রিকার বিপক্ষে নিজেদের মাটিতে দুটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে-টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। নভেম্বরে শ্রীলঙ্কাকে আতিথ্য দেবে পাকিস্তান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭