ইনসাইড গ্রাউন্ড

আফগানদের ৪০ বলে হারিয়ে সিরিজ জিতলো আয়ারল্যান্ড


প্রকাশ: 18/08/2022


Thumbnail

সিরিজ নির্ধারণী টি-টোয়েন্টিতে ম্যাচে বৃষ্টি আইনে আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। এরই সাথে পাঁচ ম্যাচ সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নিজেদের করে নিলো অ্যান্ডি বালবির্নির দল।

সিরিজের শুরুতে প্রথম দুই ম্যাচ আইরিশরা জিতলেও শেষ দুই ম্যাচে ঘুরে দাঁড়ায় আফগানরা। অঘোষিত ফাইনালে টস হেরে আগে ব্যাটিংয়ে  নামে আফগানরা। ১৫ ওভারে স্কোরবোর্ডে যখন ৫ উইকেটে ৯৫ রান, তখনই বৃষ্টি শুরু হয়। লম্বা সময় বৃষ্টি হওয়ায় বাধ্য হয়ে ম্যাচের ফলাফল নির্ধারণ করতে ডার্কওয়াথ লুইস-স্টার্ন পদ্ধতিতে যায় আম্পায়ারদের।

ফলে জয়ের জন্য আয়ারল্যান্ডের সামনে লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৫৬ রানের। যেটা কিনা খুব সহজেই তারা করে নেয় আইরিশরা। ওপেনার পল স্টার্লিং ১০ বলে ১৬, বালবির্নি ৯ বলে ৯ এবং লরকান টাকার ১২ বলে ১৪ রানে ফিরে যান।

হ্যারি টেক্টর ৫ বলে ৯ এবং জর্জ ডকরেল ৪ বলে ৭ রানে অপরাজিত থেকে জয়ের বন্দরে পৌঁছে দেন আইরিশদের। মাত্র ৪০ বলেই (৬.৪ ওভার) লক্ষ্যে পৌঁছে স্বাগতিকরা। আফগানদের হয়ে মুজিব উর রহমান দুটি এবং রশিদ খান একটি উইকেট নেন।

এর আগে আফগানিস্তানের ইনিংসে সর্বোচ্চ রান আসে উসমান ঘনির ব্যাটে। ৪০ বলে ৪৪ রানের ক্যামিও খেলে অপরাজিত ছিলেন তিনি। ইনিংসে ছিল তিনটি চার এবং দুটি ছক্কার মার।

এছাড়া হজরতউল্লাহ জাজাই ৬ বলে ১০, নাজিবুল্লাহ জাদরান ১৬ বলে ১০, আজমতউল্লাহ ওমরযাই ১৪ বলে অপরাজিত ১৫ রান করেন। আইরিশদের হয়ে ১৬ রান খরচায় তিন উইকেট নেন মার্ক অ্যাডায়ার।

সংক্ষিপ্ত স্কোর-

আফগানিস্তান- ৯৫/৫ (১৫ ওভার) (ঘনি ৪৪*; অ্যাডায়ার ৩/১৬, লিটল ২/১৪)।
আয়ারল্যান্ড- ৫৬/৩ (৬.৪ ওভার) (স্টার্লিং ১৬, টাকার ১৪; মুজিব ২/১৭)।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭