কালার ইনসাইড

ইউটিউব র‌্যাংকিংয়ের শীর্ষে ‘ব্যবসার পরিস্থিতি’


প্রকাশ: 18/08/2022


Thumbnail

ইউটিউব র‌্যাংকিংয়ে শীর্ষ তালিকায় জায়গা করে নিয়েছে দেশের অন্যতম শীর্ষ অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ নিবেদিত এবং আলী হাসানের গাওয়া তুমুল সাড়া জাগানো গান ‘ব্যবসার পরিস্থিতি’। সম্প্রতি গানটি জি সিরিজের ইউটিউব ও ফেসবুক পেইজে অবমুক্ত হলে অন্তর্জালে ব্যাপক সাড়া ফেলে।

এক গানেই ভাইরাল নারায়ণগঞ্জের হার্ডওয়্যার ব্যবসায়ী আলী হাসান। সমসাময়িক সময়ের গানটি প্রশংসা কুড়াচ্ছে সব মহলে। মুক্তির পর এক সপ্তাহ পেরুতেই গানটি ইউটিউব র‌্যাংকিংয়ে ১ এ জায়গা করে নিয়েছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত গানটির ইউটিউব ভিউ ৮১ লাখ ৩৭ হাজার। ক্রমেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে ভিউ সংখ্যা।

উপশহরে হার্ডওয়্যারের দোকান। ব্যবসায়ী দোকান খুললেন। একের পর এক আসতে শুরু করল নানা ধরনের ক্রেতা। ক্রেতার সঙ্গে দোকানদারের আলাপ হয়ে গেল গান! ব্যবসা ও ব্যবসায়ীর বর্তমান পরিস্থিতি নিয়ে গড়া এই র‌্যাপ গান ইউটিউবে আপলোডের সঙ্গে সঙ্গে ছড়িয়ে পড়ল নেট দুনিয়ায়।

এই গানে উঠে এসেছে মহামারির ধকল সামলে এক ব্যবসায়ীর টিকে থাকার চেষ্টার কথা। উঠে এসেছে যাপিত জীবনের নানাবিধ যন্ত্রণার কথা। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা গানের কথায় খুঁজে পাচ্ছেন নির্মম বাস্তবতা।

গানটি লিখেছেন, সুর দিয়েছেন আলী হাসান নিজেই। গাওয়ার পাশাপাশি ভিডিওতে অভিনয়ও করেছেন। দোকানদারের চরিত্রে তার সাবলীল অভিনয় প্রশংসিত হচ্ছে।

এ প্রসঙ্গে আলী হাসান বলেন, ‘ভাইরাল হওয়ার জন্য গানটি আমি করিনি। বরং নিজের পরিস্থিতি তুলে ধরার চেষ্টা করেছি। দেড় বছর আগে আমার দোকানে বসেই গানটি লিখেছি। তবে গানটি প্রকাশ্যে আসতেই ভাইরাল হয়ে যায়। সবাই গানটির প্রশংসা করছেন। সবার ভালোবাসায় আমি মুগ্ধ।’

আলী হাসান নিজেও একজন ব্যর্থ হার্ডওয়্যার দোকানের মালিক। আট মাস আগে দোকান বন্ধ করে দিতে বাধ্য হন। সেই অভাব আর অভিজ্ঞতা থেকেই গানটি তৈরি করেন।

গানটিতে আলী হাসানের সঙ্গে কণ্ঠ দিয়েছেন সাদি, মানাম, আমিন আলী, উদয়, রাকিব হাসান, মারুফ, সিয়াম হাওলাদার ও রিজন। গায়কদের ক্যামেরার সামনে এনে ভিডিও বানিয়েছেন নাসিমুল মোরসালিন স্বাক্ষর। ইশা খান দূরের তত্ত্বাবধানে প্রকাশিত হয়েছে র‍্যাপ গানটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭