কালার ইনসাইড

চলতি বছর মুক্তি পাচ্ছে না পরী-সিয়ামের ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’


প্রকাশ: 18/08/2022


Thumbnail

সিয়াম ও পরীমণি জুটি অভিনীত সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। ড. জাফর ইকবালের কিশোর উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে নির্মিত। সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক আবু রায়হান জুয়েল। গত সপ্তাহে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে ছাড়পত্রও পেয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

চলতি বছরেই সিনেমাটি মুক্তির কথা জানিয়েছিলেন পরিচালক। তবে এবার জানা গেল সিনেমাটি এ বছর আর মুক্তিই পাচ্ছে না। আগামী ১৫ সেপ্টেম্বর এসএসসি ও ২২ আগস্ট এইচএসসি পরীক্ষা শুরু। পরীক্ষার কারণে সিনেমাটির মুক্তি পিছিয়ে দিয়েছেন পরিচালক ও প্রযোজক। আগামী ২০২৩ সালের ২০ জানুয়ারি সিনেমাটি সারাদেশে মুক্তি পাবে নিশ্চিত করেছেন পরিচালক নিজেই।

এ সম্পর্কে আবু রায়হান জুয়েল বলেন, বাচ্চাদের এসএসসি পরীক্ষা সামনে। এই সিনেমাটি শিশুদের জন্য নির্মিত। তারাই যদি সিনেমাটি দেখার সময় ও সুযোগ না পায় তাহলে আমার ২ বছরের পরিশ্রম সার্থক হবে না। তাই আমি ও আমার সহযোগী প্রযোজক বঙ্গ মিলে সিদ্ধান্ত নিয়েছি আগামী বছর এটি মুক্তি দেবো।

জুয়েল আরও বলেন, সিয়ামের আর একটি ছবি এ বছরই মহাসমারোহে মুক্তি পাবে। তাই আমার সিনেমার সংবাদে সিয়ামকে হাইলাইট করলে দুটিরই প্রচারে কনফিউশন দেখা দিতে পারে।

ছবিতে সিয়াম আহমেদ পরীমনি ছাড়াও ১৮ জন শিশুশিল্পী অভিনয় করেছে। আরও আছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, কচি খন্দকার, মুনিরা মিঠু, আশিষ খন্দকার।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭