কালার ইনসাইড

সময় এখন মীমের


প্রকাশ: 18/08/2022


Thumbnail

লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৭ প্রতিযোগিতায় তিনি প্রথম-স্থান লাভ করেন। একই বছর হুমায়ুন আহমেদ পরিচালিত 'আমার আছে জল' চলচ্চিত্রের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। এরপর কাজ করেছেন আরও বেশ কিছু চলচ্চিত্রে। 'জোনাকির আলো' চলচ্চিত্র দিয়ে অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বলছি ঢাকাই সিনেমার বর্তমান প্রজন্মের অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মীমের কথা।



এবার ঈদে তার অভিনীত মুক্তি পাওয়া ‘পরাণ’ সিনেমাটি। চলচ্চিত্রটি নিয়ে শুরুর দিকে এত প্রত্যাশা না থাকলেও মুক্তির পর বেশ সাড়া ফেলে ছবিটি। বলা চলে ছবিটি মীমের ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট।

দেশের আলোচিত একটি সত্য ঘটনার ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। নতুন এই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা রায়হান রাফি। এতে অনন্যা চরিত্রে অভিনয় করেছেন মীম। ছবিটি দেখার পর সাধারণ দর্শক বলছেন মীম তাঁর ক্যারিয়ারের সেরা অভিনয়টি করেছেন ছবিতে। অনেকেই বলছেন নতুন এক মীমকে দেখলেন তাঁরা। সব কিছু মিলেই বলা যেতেই পারে মীমের বৃহস্পতি তুঙ্গে।



এদিকে নিজেকে বাংলা সিনেমার দিন বদলের সারথিদের একজন ভাবতেই অন্যরকম একটি অনুভূতি সৃষ্টি হচ্ছে উল্লেখ করে মিম বলেন, নিজেকে ইতিহাসের একটি অংশ মনে হচ্ছে। এই আনন্দটা আসলে অন্যরকম। ভীষণ ভালোলাগা কাজ করছে। এটা আমার জন্য বড় একটি পাওয়া।

বিয়ে পর ক্যারিয়ারর সবচেয়ে সোনালী সময় ধরা দিয়েছে তার হাতে। তবে কি তার স্বামী ভাগ্য ভালো? জানতে চাইলে বলেন, ‘অবশ্যই। বিয়ের পর আমার জীবনটা বদলে গেছে। সবকিছুতেই সফলতা পেয়েছি। আমার গ্র্যাজুয়েশন সম্পন্ন হলো, সিনেমা ব্লক বাস্টার হিট হলো। এর আগে আমি ক্যারিয়ারে এতটা সাফল্য পাইনি।



এদিকে ‘পরাণ’র রেশ কাটতে না কাটতেই আগামী ২৮ অক্টোবর মুক্তি পাচ্ছে রাফি পরিচালিত ‘দামাল’ ছবিটি। নতুন এই সিনেমাটিতেও দেখা যাবে মীমকে। সম্প্রতি ছবিটির ট্রেলার প্রকাশ পেয়েছে। আর এরপর থেকে ফের প্রশংসায় ভাবছেন মীম।

নতুন এই ছবিটি নিয়ে মীম বলেন, দামাল মুক্তির খবর জেনে ভীষণ ভালো লাগছে। একটি সিনেমায় যে শ্রম দিতে হয়, চরিত্রের ও গল্পের ভেতরে যেভাবে ডুবে থাকতে হয়- সেখানে নতুন সিনেমা মুক্তির খবর যে কোনো শিল্পীর জন্যই আনন্দের ও ভালোলাগার। মুক্তির তারিখ জানার পর উচ্ছ্বসিত আমি। দামাল একটি ইতিহাস হবে।

মুক্তিযুদ্ধ ও সেই সময়ের স্বাধীন বাংলা ফুটবল দল নিয়ে তৈরি গল্পে তৈরি হয়েছে এই ছবিটি। ফরিদুর রেজা সাগরের কাহিনীতে ছবিটি  প্রযোজনা করেছেন ইমপ্রেস টেলিফিল্ম। পরিচালকের সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য করেছেন নাজিম উদ দোলা। ছবির অন্যান্য অভিনয়শিল্পীদের মধ্যে আছেন শরিফুল রাজ, সিয়াম, সাঈদ বাবু, রাশেদ মামুন অপু, শাহনাজ সুমী প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭