ইনসাইড গ্রাউন্ড

মেসি-নেইমার জোটে পিএসজিতে কোণঠাসা এমবাপে!


প্রকাশ: 19/08/2022


Thumbnail

নেইমারের ও লিওনেল মেসির বন্ধুত্বটা শুরু হয়েছিলো বার্সেলোনায় সেই আট বছর আগে। এরপর নেইমারের পিএসজিতে পাড়ি জমালে বন্ধুত্বে কিছুটা ভাটা পড়ে। তবে সেটা যে সাময়িক ছিল। গেল মৌসুমে পিএসজিতে পাড়ি জমান মেসি। এর পর দুই বন্ধু আবার আগের মতো একই সঙ্গে অনুশীলন, খাওয়া, অবসর কাটানোর সুযোগও পাচ্ছেন বেশ।

যদিও এইবার মেসি-নেইমারের এই বন্ধুত্ব নতুন পরিস্থিতিই সৃষ্টি করেছে। এবার কিলিয়ান এমবাপেকে শায়েস্তা করার পরিকল্পনায় আছেন সাবেক দুই বার্সেলোনা ফরোয়ার্ড, জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম।

গেল জুন মাসে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছিলো এমবাপের। গ্রীষ্মকালীন দলবদলেই তিনি রিয়ালে পাড়ি জমাচ্ছেন এমন গুঞ্জনও ছড়িয়ে পড়েছিল বেশ। সকল গুঞ্জনকে উড়িয়ে দিয়ে পিএসজির সঙ্গেই চুক্তি নবায়ন করেন ফরাসি এই স্ট্রাইকার।

নতুন চুক্তি অনুযায়ী আগামী ২০২৫ পর্যন্ত পিএসজির জার্সিতে খেলবেন তিনি। এমনকি এই চুকটি নবাইয়নের পর তিনি মেসি, নেইমার, রোনালদোদের ছাপিয়ে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ফুটবলারে পরিণত হয়েছেন বলেও গুঞ্জন রয়েছে ফুটবল মহলে। শুধু এখানেই কি শেষ? বিভিন্ন গণমাধ্যম ও লোকে মুখে কথা আছে পিএসজির ক্রীড়া প্রকল্পসহ বিশেষ কিছু সিদ্ধান্ত নিয়ন্ত্রণের সুযোগ ও পাবেন এম্বাপে। যার ফলে পিএসজির তারকায় ঠাসা ড্রেসিং রুমে সবচেয়ে বেশি শক্তিটা এখন এমবাপেরই।

যে দলে মেসি, নেইমার, রামোসদের মতো তারকারা আছেন, সেখানে ২৩ বছর বয়সী এমবাপে হবেন সর্বেসর্বা; বিষয়টা তো মেসিদের জন্য অপমানকরই! এটা নিয়ে ড্রেসিং রুমে অসন্তোষ আছে বলেও জানিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যম। 

চুক্তি অনুসারে মাঠের বাইরের পাশাপাশি মাঠেও বেশি গুরুত্বটা এমবাপেরই হওয়ার কথা। তবে মঁপেলিয়ের বিপক্ষে ম্যাচে প্রতি আক্রমণে তাকে পাস না দিয়ে মেসিকে পাস দেওয়ায় মিডফিল্ডার ভিতিনিয়ার ওপর বেশ চটেছিলেন এমবাপে, শেষমেশ হাত পা ছুঁড়ে আর আক্রমণেই যাননি তিনি। বিষয়টা একটু দৃষ্টিকটু বৈকি! 

এখানেই শেষ নয়, সেই ম্যাচে নেইমারের থেকে পেনাল্টি নিয়ে নিতে চাওয়া, এরপর মেসিকে ধাক্কা দেওয়ার ভিডিওচিত্রও ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর নেইমারের সঙ্গে ড্রেসিং রুমে তার হাতাহাতির খবরও দাবানলের মতো ছড়িয়েছে সংবাদ মাধ্যমে। যে কারণে এমবাপে রীতিমতো জনরোষেই পড়ে গেছেন।

এ তো গেল বাইরের খবর। দলের ভেতরে কী হচ্ছে, সেটা এবার জানিয়েছে স্প্যানিশ দৈনিক এল নাসিওনাল। পত্রিকাটি জানাচ্ছে, এমবাপের এমন বাড়ন্ত স্পর্ধায় লাগাম টানতে এবার মেসি একজোট হয়েছেন নেইমারের সঙ্গে। তাতে আবার সায় আছে ড্রেসিং রুমের একটা বিশাল অংশেরও। যার ফলে কার্যত এমবাপে হয়ে গেছেন একঘরেই।

যে কারণে এমবাপেও চটেছেন বেশ। পরিস্থিতিটা বদলাতে এবার তিনি আলোচনায় বসতে চান ক্লাব কর্তৃপক্ষকে সঙ্গে নিয়ে, জানাচ্ছে এল নাসিওনাল। তবে সব মিলিয়ে পিএসজির সাজঘর গরম হয়ে গেছে মৌসুমের শুরুতেই। এ গরম হাওয়া পিএসজিকে নেবে কত দূরে এবার প্রশ্ন উঠছে সেটাই!



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭