টেক ইনসাইড

ডিলিট করা মেসেজ ফিরিয়ে আনা যাবে হোয়াটসঅ্যাপে


প্রকাশ: 19/08/2022


Thumbnail

বর্তমান সময়ে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্য হোয়াট হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত থেকে শুরু করে ব্যবসা, চাকরি-বাকরি সর্বোক্ষেত্রে ব্যবহার করায়। তাই ব্যবহারকারীদের সুবিধার্থে প্রতিনিয়তই নতুন নতুন ফিচার যোগ করছেন হোয়াটসঅ্যাপ। এবার ব্যবহারকারীদের জন্য ‘আনডু ডিলিট’ নামের নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। যার মাধ্যমে হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ আবারও ফিরিয়ে আনা যাবে। 

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার খুব শিগগিরই চালু হব বলে ধারণা করা হচ্ছে। তবে কবে নাগাদ হবে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তিনটি নতুন প্রাইভেসি ফিচার নিয়ে এসেছে। সেগুলো হল- কাউকে না জানিয়ে গ্রুপ থেকে বেরিয়ে যাওয়া, অনলাইন স্টেটাস কে দেখবে তা নিয়ন্ত্রণ করা, ‘ভিউ ওয়ান্স’ মেসেজের ক্ষেত্রে স্ক্রিনশট নেওয়া অন্যদের বিরত রাখা।  

এসব ছাড়াও সম্প্রতি হোয়াটসঅ্যাপে যুক্ত নতুন ফিচারগুলো হলো-

ভয়েস মেসেজ প্লেয়ার অপশন যেখানে থাকবে: হোয়াটসঅ্যাপের অন্য সেকশনে গেলে বা অন্য চ্যাটে ঢুকলেও ভয়েস মেসেজ প্লেয়ার অপশনটি উপরেই দেখা যাবে। যেকোনো ভয়েস মেসেজ থামিয়ে পরেরটি শুনতে পাবেন ব্যবহারকারীরা।

এক দিনে মেসেজ অদৃশ্য: মেসেজ স্বয়ংক্রিয়ভাবে অদৃশ্য করার ক্ষেত্রে এবার ব্যবহারকারী সময় সেট করে দিতে পারবেন। ন্যূনতম ২৪ ঘণ্টা থেকে ১ সপ্তাহ ও ৯০ দিন পর্যন্ত সেই সময় দেওয়া যাবে। 

যারা নতুন এই ফিচার ব্যবহার করতে পারবেন সে বিষয়ে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, বর্তমানে বেটা ভার্সন ব্যবহারকারীরা ভয়েস মেসেজিং প্লেয়ার ব্যবহার করতে পারবেন। চ্যাট বক্স থেকে বেরিয়ে গেলেও ব্যাকগ্রাউন্ডে শোনা যাবে ভয়েস মেসেজ। অ্যাপের হোম স্ক্রিনে থাকবে এই অপশন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭