ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন হাসান মাহমুদ


প্রকাশ: 20/08/2022


Thumbnail

আগামী সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতের মাঠে গড়াবে এশিয়া কাপের মূল আসর। টুর্নামেন্টকে সামনে রেখে আজ শনিবার থেকে আনুষ্ঠানিক অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। যেখানে এমনেই ইনজুরির কারণে দলের অনেক প্লেয়ার পাচ্ছে না বাংলাদেশ, সেখানে এলো আরেক দুঃসংবাদ। অনুশীলনে নেমে গোড়ালিতে চোট পেয়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ।

এক্স-রে করার জন্য হাসপাতালে নেওয়া পরে জানা গেছে, অন্তত ৩ সপ্তাহ লাগবে হাসানের চোট কাটিয়ে ফিরতে। ফলে, স্বাভাবিকভাবেই এশিয়া কাপে খেলতে সংযুক্ত আরব আমিরাত যেতে পারবেন না তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক মনজুর হোসেন চৌধুরী অবশ্য বলছিলেন, ‘এক্স-রের জন্য নেওয়া হয়েছিল হাসানকে। রিপোর্টে গুরুতর চিন্তার তেমন কিছু নেই। আগামী ৪৮ ঘণ্টার জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। এই সময়ে তাকে পর্যবেক্ষণ করকা হবে। তার খেলা বা না খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবো আমরা।

এদিকে বিশ্রামে থাকার কারণে আগামী ২১ ও ২২ তারিখ জাতীয় দলের অনুশীলন ম্যাচ দুটির একটিও খেলতে পারবেন না হাসান। ১৭ সদস্যের দলে নাম থাকলেও সংযুক্ত আরব আমিরাতে যাওয়া হবে না হাসানের বলে গুঞ্জন চাওর হচ্ছে।

অনুশীলনে শেষে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সংবাদমাধ্যমকে বলেন, ‘হাসান ইনজুরিতে পড়াটা দুর্ভ্যাগের ব্যাপার। যখনই ও ছন্দে থাকে তখনই ইনজুরিতে পড়ে। এশিয়া কাপে ও থাকবে কি-না এ নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনো সিদ্ধান্ত আসেনি। দেখে মনে হচ্ছে সে সম্ভবত প্রথম রাউন্ডে থাকছে না।’ 

‘হয়ত প্রথম রাউন্ড মিস করতে পারে। বদলি কে হবে তা এখনও ভাবিনি। মাথায় অনেকগুলো নামই ঘুরছে। কাল-পরশু প্রস্তুতি ম্যাচ আছে, তারপর সিদ্ধান্ত নেওয়া যাবে,’ যোগ করেন সুজন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭