ইনসাইড গ্রাউন্ড

আর্সেনালে দারুণ কিছু করবেন জেসুস, আশা রোনালদিনিয়োর


প্রকাশ: 20/08/2022


Thumbnail

লম্বা সময় ম্যানচেস্টার সিটিতে কাটিয়েছেন গাব্রিয়েল জেসুস। সেরা একাদশে নিয়মিতন জায়গা করতে পারেন নি। বেশিরভাগ সময়ে খেলেছেন বদলি। ম্যান্সিটি ছেড়ে আর্সেনালে আসার পরেই যেনো জ্বলে উঠলেন তিনি।

এর পেছনের কারণ কি তা অবশ্য খুঁজে পেয়েছেন তার স্বদেশী কিংবদন্তি ফুটবলার রোনালদিনিয়ো। বিশ্বকাপজয়ী এই তারকার মতে, সিটিতে প্রাপ্য ভালোবাসাটুকু থেকে বঞ্চিত ছিলেন জেসুস, যেটা পাচ্ছেন আর্সেনালে গিয়ে।

গত জুলাইয়ে দলবদল বাজারে আর্সেনালে পাড়ি জমান জেসুস। এরই মধ্যে দুই ম্যাচ খেলে গোল করেছেন এই ফরোয়ার্ড।

প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেস ও লেস্টার সিটির বিপক্ষে দুই ম্যাচেই সেরা একাদশে জেসুসকে রেখেছিলেন কোচ মাইকেল আর্তেতা। এই প্রত্যাশার প্রতিদানও দারূন ভাবে দিয়েছেন ২৫ বছর বয়সি ফরোয়ার্ড। লেস্টারের বিপক্ষে ৪-২ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করেন তিনি।

টানা দুই জয়ের পর লিগ টেবিলের শীর্ষে আছে আর্সেনাল। চলতি লিগে এ পর্যন্ত আর্সেনাল ছাড়া টানা দুই জয় পেয়েছে জেসুসের সাবেক ক্লাব ম্যানচেস্টার সিটি।

সিটিতে যোগ দেওয়ার সময়ই জেসুসকে নিয়ে উচ্চাশা ছিল বলে মিরর-এর সঙ্গে আলাপচারিতায় জানালেন রোনালদিনিয়ো।

“গাব্রিয়েল যখন সিটিতে যোগ দিল, আমি বলেছিলাম, সে বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন হবে।”

“যখন তাকে সুযোগ দেওয়া হয়েছে, সে কিন্তু দেখিয়েছে যে কী করতে পারে। তবে তার মানের একজন খেলোয়াড়ের যে ভালোবাস্য প্রাপ্য ছিল, ম্যানচেস্টার সিটিতে সেটা কখনোই দেখানো হয়নি।”

আর্সেনালের আঙিনায় এসে সেই ভালোবাসা ও গুরুত্বটুকু পাচ্ছেন বলেই মনে করেন বার্সেলোনার কিংবদন্তি রোনালদিনিয়ো।

“আর্সেনালে তাকে কেন্দ্রবিন্দুতে থাকার সুযোগটা দেওয়া হচ্ছে। কোচ এবং সমর্থকদের কাছ থেকে ভালোবাসাও পাচ্ছে এবং এরই মধ্যে সে প্রতিদানও দিচ্ছে।”

“এই মৌসুমে তার কাছে আমি অনেক বড় কিছু প্রত্যাশা করি। যে ভালোবাসা তার প্রতি দেখানো হচ্ছে, সে এটির প্রতিদান দেবে কেবল প্রিমিয়ার লিগে নয়, ইউরোপের সেরা খেলোয়াড়দের একজন হয়ে।”

গত মৌসুমে লিগ টেবিলের পাঁচে থেকে শেষ করেছিল আর্সেনাল। একসময়ের শীর্ষ দলটি এবার ‘সেরা চারে’ ফিরবে বলেও আশাবাদী রোনালদিনিয়ো।

“যে ধরনের খেলোয়াড় তারা দলে টেনেছে, তাদের নিয়ে আর্সেনাল এ মৌসুমে সেরা চারে ফিরবে- তারা এমনকি আরও বেশি কিছু অর্জন করতে পারে এবং শিরোপার জন্য চ্যালেঞ্জ জানাতে পারে।”

“ম্যানচেস্টার সিটিকে খুবই শক্তিশালী দল মনে হচ্ছে এবং তারা ফেভারিট। কিন্তু ফুটবলে যে কোনো কিছুই সম্ভব।”



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭