ইনসাইড আর্টিকেল

বেগম জিয়ার ভুল বার্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/01/2018


Thumbnail

২০০৮ সাল। অক্টোবর মাস। ডঃ ফখরুদ্দিন আহমেদের নেতৃত্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতা ছেড়ে দেয়ার জন্য মরিয়া। নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। বিএনপি বিধ্বস্ত, বিভক্ত। বিএনপির একজন প্রবীণ নেতা বেগম জিয়ার সাথে একান্তে দেখা করলেন। বললেন ‘এই নির্বাচনে যাওয়া ঠিক হবে না। এই নির্বাচনে বিএনপির ভরাডুবি হবে’। বেগম জিয়া মৃদু হেসে বললেন ‘আমার কাছে মেসেজ আছে নির্বাচনে আমরাই জিতবো। সব ঠিক আছে।’ ২০০৮ এর নির্বাচনে কি হয়েছিল সবাই জানে।

২০১৩ সালের অক্টোবর মাস। আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের শেষ সময়। পাঁচটি সিটি নির্বাচনে জিতে ক্ষমতার সুবাস পাচ্ছে বিএনপি। শুরু হলো বিএনপির নেতৃত্বে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের দাবীতে আন্দোলন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সর্বদলীয় সরকার গঠনের প্রস্তাব দিলেন। ঐ প্রবীণ নেতা আবার বেগম জিয়ার সাথে। বেগম জিয়াকে তিনি পরামর্শ দিলেন, এই নির্বাচনে অংশ নিতে। বেগম জিয়া হাসলেন। তিনি বললেন, ‘ আমার কাছে মেসেজ আছে। নির্বাচনে না গেলেই সরকারের পতন হবে।’ বিএনপি নির্বাচনে না গিয়ে জ্বালাও পোড়াও এর ধ্বংসাত্বক রাজনীতির পথ বেছে নিলো। তার ফল কি হয়েছিল, সেটা তো সবার চোখের সামনে।

২০১৭ সালের অক্টোবর মাস। দীর্ঘ লন্ডন সফর শেষ করে দেশে ফিরলেন বেগম খালেদা জিয়া। ঐ প্রবীণ নেতা আবার একান্তে দেখা করলেন বিএনপি চেয়ারপারসনের সংগে। বললেন ‘ম্যাডাম সরকার কিন্তু আপনাকে জেলে নেবে। দুর্নীতির মামলায় আপনার দণ্ড হবেই। ‘এবারও বেগম জিয়া মৃদু হাসলেন। বললেন,‘এই মামলায় আমার কিচ্ছু হবে না। আমি খালাস পাবো। এমন মামলা রাজনীতিবীদদের হয়। আমার কাছে মেসেজ আছে, আমি নির্দোষ প্রমানিত হবো।’

এখন বেগম জিয়া নিয়মিত কোর্টে যাচ্ছেন। বলা যায়, মামলার কার্যক্রম তিনি উপভোগ করছেন। এমনকি বৃহস্পতিবার তাকে আদালতের উপস্থিতি থেকে অব্যাহতি দিলেও তিনি কোর্টে আসেন। আইনজীবীদের বক্তব্য উপভোগ করেছেন। আদালতে তিনি বেশ চনমনে ছিলেন। এবারও কি তিনি ভুল বার্তা পেয়েছেন?



Read in English- http://bit.ly/2DNdKYi

বাংলা ইনসাইডার

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭