ইনসাইড বাংলাদেশ

সরকারি কর্মসূচিতে অনিয়ম রোধে সতর্ক থাকার আহ্বান খাদ্যমন্ত্রীর


প্রকাশ: 22/08/2022


Thumbnail

সরকারি কর্মসূচিতে যাতে কেউ অনিয়ম-জালিয়াতি করতে না পারে সে ব্যাপারে কর্মকর্তাদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।

সোমবার (২২ আগস্ট) সকালে রাজধানীর খাদ্যভবনের সভাকক্ষে মাঠ পর্যায়ের উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের অনুকূলে মোটরসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, যাদের খাদ্যবান্ধব কর্মসূচিতে অন্তর্ভুক্তি প্রয়োজন নেই সেরকম কেউ যেন এখানে না আসে। খাদ্যবান্ধব কর্মসূচিতে বরাদ্দ বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। কেউ যেন সরকারি কর্মসূচিতে অনিয়ম-জালিয়াতি করতে না পারে, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। উপজেলা খাদ্য নিয়ন্ত্রকদের এ কর্মসূচির তালিকা যাচাই-বাছাই করার কাজে মনোযোগী হতে হবে।

পর্যায়ক্রমে সব উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে মোটরসাইকেল দেওয়া হবে উল্লেখ করে তিনি বলেন, এতে সরকারের প্রকিউরমেন্ট, ওএমএস কার্যক্রম ও অবৈধ মজুতদারি মনিটরিং করা সহজ হবে।

খাদ্যমন্ত্রী বলেন, করোনাকালে খাদ্য বিভাগের কর্মকর্তারা নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছেন। করোনাকালে জনগণের খাদ্যাভাব হয়নি। ভালো কাজের স্বীকৃতি হিসেবে খাদ্যমন্ত্রণালয় শুদ্ধাচার পুরষ্কারও পেয়েছে। এ বড় অর্জনের ধারাবাহিকতা ধরে রাখতে হবে।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের সচিব ইসমাইল হোসেন, খাদ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন এবং পরিচালক (চলাচল ও সংরক্ষণ) মো. জামাল হোসেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পরে মন্ত্রী সরকারি মোটরসাইকেল বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭