ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপের দলে নাঈম শেখ ও মৃত্যুঞ্জয়


প্রকাশ: 22/08/2022


Thumbnail

আগামী সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপের আসর। সেই লক্ষ্যে স্বিকৃত দুইজন ওপেনার নিয়ে স্কোয়াড ঘোষণা করেছিলো বিসিবি।তবে  নতুন করে কয়েকজন খেলোয়াড় ইনজুরিতে পড়ায় স্কোয়াডে কিছুটা পরির্তন এনে নতুন করে স্কোয়াড ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

এবারের স্কোয়াডে তৃতীয় ওপেনার হিসেবে দলে জায়গা করে নিয়েছেন নাঈম শেখ। এদিকে পেসার হাসান মাহমুদ চোটে পড়ায় ভাগ্য খুলেছে মৃত্যুঞ্জয় চৌধুরির। দলে জায়গা পেয়েছেন বাঁহাতি এই প্রেসার।

সোমবার এক বিবৃতিতে নাঈম শেখের জাতীয় দলে জায়গা পাওয়ার খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দল থেকে বাদ পড়ার পর হঠাৎ করেই স্কোয়াডে আসেন নাঈম। মূলত বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে দলে নিজের জায়গা পাকা করলেন নাঈম। এদিকে হাসানের চোটে পড়ার কারণে স্ট্যান্ডবাই থেকে স্কোয়াডে আসলেন মৃত্যুঞ্জয়। যার ফলে বাংলাদেশের স্কোয়াডে ক্রিকেটার সংখ্যা গিয়ে দাঁড়ালো ১৮-তে।

এশিইয়া কাপের জন্য বিবেচনায় ছিলেন না নাঈম। ব্যাট হাতে বেশ ধারাবাহিক থাকলেও আধুনিক ক্রিকেটসুলভ স্ট্রাইক রেট মেন্টেন করতে না পারায় দল থেকে ছিটকে যান এই ব্যাটসম্যান।

এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৩৪ টি-টোয়েন্টিতে রান আছে ৮০৯। ২৪ গড় থাকলেও স্ট্রাইক রেট মোটেও টি-টোয়েন্টি সুলভ নয়। মাত্র ১০৩.৭১।

মৃত্যুঞ্জয়ও উইন্ডিজ 'এ' দলের বিপক্ষে বল হাতে ছিলেন দারুণ সফল। তিন ম্যাচের তিন ইনিংস বোলিং করে মোট ৬ উইকেট তুলে নিয়েছেন এই বাঁহাতি পেসার। কেবল উইন্ডিজ 'এ' দলের বিপক্ষে নয় টি-টোয়েন্টিতে দারুণ সফল এই পেসার। এখন পর্যন্ত ১৪ ম্যাচে শিকার করেছেন ১৮ উইকেট, যেখানে গড় মাত্র ১৭।

এশিয়া কাপে বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নাঈম শেখ ও তাসকিন আহমেদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭