ওয়ার্ল্ড ইনসাইড

বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উভয়ই কমেছে


প্রকাশ: 23/08/2022


Thumbnail

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আরও ১ হাজার ২১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৫ লাখ ৮৩ হাজার ৪০৮ জন। এতে বিগত কয়েকদিনের চেয়ে আজ করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেকটা কম। 

করোনার শুরু থেকে বিশ্বে এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৬০ কোটি ৯ লাখ ১০ হাজার ৩৫১ জন। আর মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৭২ হাজার ৩৩৬ জন। 

করোনায় আক্রান্ত, ‍মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে মঙ্গলবার (২৩ আগস্ট) এ তথ্য জানা গেছে। 

গত একদিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে জাপান, এরপরই রয়েছে দক্ষিণ কোরিয়া। অন্যদিকে মৃত্যুর দিক দিয়েও শীর্ষে রয়েছে জাপান। 

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ৬২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৩১০ জন। এ সংখ্যা নিয়ে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৬৫ হাজার ৯৭০ জন। আর আক্রান্ত হয়েছে ৯ কোটি ৫৪ লাখ ১৪ হাজার ৪৩৩ জন। 

দক্ষিণ কোরিয়ায় গত একদিনে মৃত্যু হয়েছে ৬৪ জনের। আর আক্রান্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ৯৪৪ জন। এতে করে এশিয়ার এ দেশটিতে করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ২ কোটি ২২ লাখ ৪০ হাজার ৩৩১ এবং ২৬ হাজার ৪৪ জন। 

জাপানে গত একদিনে মৃত্যু হয়েছে ২৬৩ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৪২ হাজার ৭৯০ জন। এতে করে গত কয়েক সপ্তাহ ধরে দেশটিতে ক্রমাগত আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। 

এছাড়া ২৪ ঘণ্টায় মৃত্যু শূন্য দেশের তালিকায় রয়েছে- ফ্রান্স, জার্মানি, যুক্তরাজ্য, তুরস্ক, স্পেন, কলম্বিয়া, পর্তুগালসহ আরও অনেক দেশ। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭