ইনসাইড বাংলাদেশ

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিজ্ঞাপনে অবশেষে স্থান পেলেন বঙ্গবন্ধু


প্রকাশ: 23/08/2022


Thumbnail

শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উপেক্ষা করে বিজ্ঞাপন প্রকাশ করেছিলো স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সেই বিজ্ঞাপনের ডান দিকে ছিলো মাননীয় মন্ত্রী মহোদয়ের ছবি এবং বামদিকে ছিলো মাননীয় প্রধানমন্ত্রীর ছবি। বিজ্ঞাপনের পাতায় দেখা যায়নি জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি। তাদের প্রকাশিত বিজ্ঞাপনে দেখা গিয়েছিলো জাতির পিতা বঙ্গবন্ধুকে নির্বাসনে পাঠানো হয়েছে। এ সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।



এ নিয়ে বাংলা ইনসাইডারে প্রতিবেদন প্রকাশ করা হয়েছিলো এবং অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীর স্বনামে একটি লেখায় বলেছিলেন, সোমবার (১৫ আগস্ট) আমি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক সাহেবের আমন্ত্রণে একটি শোক সভায় গিয়েছিলাম। শোক সভায় গিয়ে আমি অত্যন্ত মর্মাহত হয়েছি। কেননা এর আগে নিয়মিত স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে স্বাস্থ্য সেবা বিভাগের একটি বিজ্ঞাপন চলেছে। সেই বিজ্ঞাপনে ডান দিকে আছে মাননীয় মন্ত্রী মহোদয়ের ছবি আর বামদিকে আছে মাননীয় প্রধানমন্ত্রীর ছবি। তাতে এই জাতীয় শোক দিবসের স্বাস্থ্য মন্ত্রণালয় কি কি কাজ করেছে তার বিভিন্ন বর্ণনা কাজগুলো খুব ভালো করেছে। আমি মনে করি যে, মাননীয় প্রধানমন্ত্রীর দার্শনিক নেতৃত্বে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজগুলো অবশ্যই আমাদের সমর্থন দেওয়া উচিত। আমিও সেগুলো কে সমর্থন দেই। কিন্তু দুঃখের বিষয় হলো, এই যে কাজগুলি হিসেবে দিলেন, ডানপাশে মন্ত্রীর ছবি বামদিকে দার্শনিক শেখ হাসিনার ছবি। কিন্তু বঙ্গবন্ধুর ছবি কোথায়? জাতীয় শোক দিবস তো বঙ্গবন্ধুকে নিয়ে। পত্রিকায়ও দেখলাম, যে সব পত্রিকা এই রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে পারলে হত্যা করার জন্য প্ররোচিত করে, সেসব পত্রিকাগুলো গুরুত্বের সাথে এই বিজ্ঞাপন ছেপেছে। উদ্দেশ্য হচ্ছে তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিরুদ্ধে কিছু লেখেন না। স্বাস্থ্য মন্ত্রণালয় তো দার্শনিক রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বাইরে না। তাহলে তাদেরকে কেন তেল দিতে হবে। আমার মনে হচ্ছে যে, এই স্বাস্থ্য মন্ত্রণালয়ে যারা বিভিন্ন স্তরের কাজ করছেন, এরা ঘাপটি মেরে থাকা লোক এবং এরা নির্বাচন যত কাছে আসছে তারা তাদের রুপ দেখাচ্ছে। 

তিনি আরও বলেন, জাতীয় শোক দিবসে যিনি জয় বাংলা বলার প্রয়োজন অনুভব করেন না সেই ধরনের সচিবের আমাদের প্রয়োজন কি আমি বুঝতে সক্ষম নই। আমার দাবি হচ্ছে যে, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি তদন্ত কমিটি করা হোক। তদন্ত করে বের করা দরকার কোথায় ঘাপটি মেরে থাকা এই সকল লোক আছে, যারা বঙ্গবন্ধুকে অবমূল্যায়ন করে অর্থাৎ বঙ্গবন্ধুর আদর্শকে অবমূল্যায়ন করে। এখন দার্শনিক শেখ হাসিনা তো চাওয়া পাওয়ার কিছু নেই। তাকে কি করলেন, তার ফটো দিলেন, কেন দিলেন এতে তার কিছু যায় আসে না। উনি ফটোর জন্য কাঙ্গাল নয়। যদি আপনাদের ফটো দেওয়ার এত ইচ্ছা থাকতে তাহলে আপনাদেরই ফটো দিয়ে ভরিয়ে দিন। আমি খুব গুরুত্ব সহকারে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি এবং তার কার্যালয় থেকে অবশ্যই এই বিষয়ে একটি সঠিক পদক্ষেপ গ্রহণ করবেন এই আশা করছি।

অবশেষে ঘুম ভেঙেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের। এখন যে নতুন বিজ্ঞাপন বিভিন্ন পত্রিকায় প্রকাশ হতে যাচ্ছে তাতে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করা হচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবার (২৩ আগস্ট) দৈনিক জনকন্ঠের পত্রিকায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রকাশিত বিজ্ঞাপনে বাম দিকের উপরে জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি আছে এবং  ডান দিকে আছে মাননীয় মন্ত্রী মহোদয়ের ছবি  এবং  মাননীয় প্রধানমন্ত্রীর ছবি আছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭