ইনসাইড গ্রাউন্ড

দুবাই যেতে পারলেন না তাসকিন-বিজয়


প্রকাশ: 23/08/2022


Thumbnail

এশিয়া কাপ খেলতে আজ মঙ্গলবার বিকালে দুবাইয়ের উদ্দেশে দেশ ছাড়লেন বাংলাদেশ ক্রিকেট দল ও কোচিং স্টাফরা। তবে দলের সঙ্গে যেতে পারেননি ওপেনার এনামুল হক বিজয় এবং পেসার তাসকিন আহমেদ।

মূলত নিজেদের ভিসা জটিলতায় দুবাইয়ের বিমান ধরতে ব্যর্থ হন এই দুই ক্রিকেটার। যদিও জানা গেছে, আগামীকাল বুধবার ভিসা জটিলতা কাটিয়ে দুবাইয়ের বিমানে উঠবেন তারা। এছাড়া টিমবয় বুলবুলও একই কারণে দলের সঙ্গে যেতে পারেনননি। 

আজ বিকেল ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন সাকিব আল হাসানের দল। দুপুর থেকেই একে সব ক্রিকেটাররা টার্মিনাল টু-এর বিজনেস ক্লাস গেইট দিয়ে প্রবেশ করেন। তবে সবার চোখ ফাঁকি দিয়ে অধিনায়ক সাকিব আল হাসান ঢুকেছেন হযরত বিমানবন্দরের ভিআইপি গেট দিয়ে।

এদিকে এশিয়া কাপের দলে গতকাল সোমবার শেষ মুহূর্তে যুক্ত হওয়া নাঈম শেখ ইতোমধ্যে সবার আগে পৌঁছে গেছেন দুবাইতে। সেন্ট লুসিয়া থেকে সিরিজ শেষ করেই ধরেন সংযুক্ত আরব আমিরাতের ফ্লাইট। 

এশিয়া কাপ শুরু ২৭ আগস্ট। গ্রুপ পর্বের নিজেদের প্রথম ম্যাচে ৩০ তারিখ আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। সর্বশেষ নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে ১ তারিখ সাকিবরা মুখোমুখি হবে লঙ্কানদের।

এদিকে, এশিয়া কাপের পূর্বে দলে আনা হয়েছে বেশ কিছু পরিবর্তন। পূর্বে এশিয়া কাপের জন্য ঘোষিত ১৭ সদস্যের দলে থাকা দুই ক্রিকেটার হাসান মাহমুদ এবং নুরুল হাসান সোহান চোটের জন্য দল থেকে ছিটকে গেছেন। অনুশীলনে গোড়ালিতে চোট পেয়ে এশিয়া কাপে খেলা হচ্ছে না সম্ভাবনাময় পেসার হাসান মাহমুদের।

অন্যদিকে চোটে থাকার পরও মূল আসরের আগে সুস্থ হয়ে যাওয়া আসায় স্কোয়াডে রাখা হয়েছিলো সোহানকে। তবে নির্ধারিত সময়ের মধ্য্যে সেরে উঠতে না পারায় তার যাওয়া হচ্ছে না মধ্যপ্রাচ্যের দেশটিতে।

তাদের বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও। ওয়েস্ট ইন্ডিজে ‘এ’ দলের সফরে শতক হাঁকানোর পুরস্কার পেলেন তিনি। এছাড়া এশিয়া কাপে মাত্র দুইজন স্বীকৃত ওপেনার থাকায় সংকটে ভুগছিল বাংলাদেশ। এনামুল হক বিজয় এবং নবাগত পারভেজ হোসেন ইমন সাকিব-মুশফিকদেরও ওপেনিংয়ের জন্য বিবেচনা করা হচ্ছিলো। নাঈম শেখের অন্তর্ভুক্তিতে ওপেনিংয়ে আরেকটি অপশন পেল বাংলাদেশ।

এদিকে শেষ মুহূর্তে পরিবর্তন এসেছে দলের সাপোর্ট স্টাফদের মাঝেও। নানা গুঞ্জন স্ত্যি করে অবশেষে হেড কোচ রাসেল ডমিঙ্গোকে টি-টোয়েন্টি ক্রিকেটের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিসিবি। তাকে রাখা হয়েছে ওয়ান ডে ও টেস্ট দলের হেড কোচ হিসেবে। ফলে, হেড কোচ ছাড়াই খেলতে হচ্ছে বাংলাদেশকে। যদিও টুর্নামেন্টে দলের সঙ্গে থাকবেন নবনিযুক্ত টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

এছাড়া বিসিবি পরিচালক ও গেম ডেভোলপমেন্ট চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন যথারীরিত টিম ডিরেক্টরের দায়িত্ব পালন করবেন। বিসিবির অন্যতম সিনিয়র পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান জালাল ইউনুস এবং নির্বাচক হাবিবুল বাশারও দলের সঙ্গে যাচ্ছেন। এছাড়া বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনও দলের সাথে থাকবেন এবার।

এশিয়া কাপের বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন ও নাইম শেখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭