ইনসাইড গ্রাউন্ড

সূর্যকুমারের প্রশংসায় ওয়াসিম আকরাম


প্রকাশ: 23/08/2022


Thumbnail

উইকেটের গিয়ে প্রথম বল থেকেই শট খেলা কিংবা, স্পিনার ও পেস দুই আক্রমণেই যেকোনো বোলারের বিপক্ষেই সাবলীল ব্যাটিং করেন সূর্যকুমার যাদব। লেগ স্ট্যাম্পের দিকে সরে এসে জায়গা করে নিয়ে এক্সট্রা কভারের উপর দিয়ে ছক্কা হাঁকানো কিংবা ল্যাপ শট সবই স্বাছন্দ্যে খেলেন এই ক্রিকেটার। তাইতো তাকে ৩৬০ ডিগ্রি ক্রিকেটার বললেন অপাকিস্তানের কিংবদন্তি বোলার ওয়াসিম আকরাম।

তার মতে, একজন দক্ষ মিডল অর্ডার ব্যাটারের মধ্যে যা যা থাকা প্রয়োজন তার প্রায় সব কিছুই আছে সূর্যকুমার যাদভের ঝুলিতে। এইজন্য ভারতের এশিয়া কাপের স্কোয়াডে বিরাট কোহলি কিংবা রোহিত শর্মার পর আরো পরীক্ষিত ব্যাটার থাকলেও সূর্যকুমারকেই মনে ধরেছে ওয়াসিম আকরামের। টি-টোয়েন্টিতে এই পাকিস্তানি কিংবদন্তীর পছন্দের ক্রিকেটারও ভারতের এই ব্যাটার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ দিয়ে মূলত লাইম লাইটে আসেন সূর্যকুমার। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে দুর্দান্ত পারফর্ম করার পরই জাতীয় দলের জায়গা করে নেন তিনি। এরপর আর পিছে ফিরে তাকাননি। আন্তর্জাতিক ক্রিকেটে পাওয়া সুযোগ দুই হাত ভরে কাজে লাগিয়েছেন এই ব্যাটার। ইতোমধ্যেই সাদা বলের ক্রিকেটে দলের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন তিনি।

ওয়াসিম আকরাম বলেন, 'ভারতের হয়ে খেলার পর থেকে তার ব্যাটিং দেখা প্রশান্তির। যদি সে একবার উইকেটে থিতু হয়ে যায়, তাহলে স্পিনার কিংবা পেসার উভয়ের জন্যই একজন বিপজ্জনক ব্যাটার। সে আসলে একজন ৩৬০ ডিগ্রি খেলোয়াড়, যে সবদিকে খেলতে পারে...ল্যাপ শট, কাউকর্ণার এর উপর দিয়ে খেলা, একই সঙ্গে স্পিনারদের বিপক্ষেও ভালো।'

আসন্ন এশিয়া কাপে ফেভারিট হিসেবে আরব আমিরাতে যাচ্ছে ভারত। যেই দলে কোহলি, রোহিত ছাড়াও লোকেশ রাহুল কিংবা হার্দিক পান্ডিয়ার মতো তারকা ক্রিকেটাররা আছেন। তবে ওয়াসিম আকরামের মতে, এই টুর্নামেন্টে ভারতের ট্রাম্প কার্ড হতে পারেন সূর্যকুমার।

ওয়াসিম আকরাম বলেন, 'রোহিত শর্মা, লোকেশ রাহুল এবং বিরাট কোহলি (দলে) আছে, কিন্তু এই ফরম্যাটে আমার প্রিয় খেলোয়াড়দের একজন সূর্যকুমার যাদব। সে একজন অসাধারণ ক্রিকেটার।'



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭