টেক ইনসাইড

মিডরেন্জের বাজেটে ফ্লাগশিপ ফোন


প্রকাশ: 24/08/2022


Thumbnail

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং বাংলাদেশের বাজার উন্মোচন করেছে ফ্ল্যাগশিপ পারফরম্যান্সের মিড রেঞ্জের নতুন স্মার্টফোন। গ্রাহকদের কাছে মিড রেঞ্জ থেকে শুরু করে হাইরেঞ্জ পর্যন্ত  সর্বক্ষেত্রেই তাদের অবস্থা বেশ শক্ত ভাবে ধরে রেখেছে। আর তাই তো প্রতিবারের মত এবারও গ্রাহকদের চমকে দিয়েছে দক্ষিন কোরিয়ার এই প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। দেশের বাজারে উন্মোচন করতে যাচ্ছে মিড রেঞ্জের মনস্টার সিরিজের গ্যালাক্সি এম৫৩ ফাইভ–জি। 

বর্তমান সময়ে কর্মজীবী মানুষেরা তাদের কর্মক্ষেত্রের অনেক কাজই ফোনে ফোনে সেরে ফেলে। ফলে অন্যান্য ব্যবহারকারীদের তুলনায় কর্মজীবী মানুষের দীর্ঘক্ষণ ফোন ব্যাবহার করতে হয়৷  এছাড়াও যারা গেমার, গেম খেলতে পছন্দ করে বা পড়াশোনা বা অন্যান্য কাজের পাশাপাশি গেম খেলেই সময় কাটে তাদের জন্য মিড রেঞ্জের মধ্যে ফ্ল্যাগশিপ ফিচারের ফোন গ্যালাক্সি এম৫৩ ফাইভ–জি ডিভাইস বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। তাহলে চলুন আজকের এই আয়োজনে জেনে নেওয়া যাক মিড রেঞ্জের এই ফোনটি ফিচার সমূহ-

গ্যালাক্সি এম৫৩ এই মডেলের ফোনটিতে আছে ৬.৭ ইঞ্চির এফএইচডি+সুপার অ্যামোলেড প্লাস ইনফিনিটি-ও ডিসপ্লে। ডিসপ্লে বড় থাকায় ব্যাবহারকারীরা অনায়াসেই উপভোগ করতে পারেন নিজেদের পছন্দের কনটেন্ট।

স্যামসাং এম৫৩ ফাইভ–জি ডিভাইসের অসাধারণ ডিসপ্লে ব্যবহারকারীদের কনটেন্ট উপভোগের আগ্রহ বৃদ্ধি করে দেয়। যার ফলে ডিভাইসটি ব্যবহার করা গ্রাহকরাও খুশি। তারা ডিভাইসটিকে মিড রেঞ্জ ক্যাটাগরির অন্যান্য ফোন থেকে আলাদা বৈশিষ্ট্যমণ্ডিত করেছে ডিভাইসটিকে। 

স্যামসাংয়ের নতুন এ ডিভাইসটিতে ২.৪ গিগাহার্টজ অক্টাকোর ডাইমেনসিটি ৯০০০ ৬ এনএম প্রসেসর বিদ্যমান। যা গেম খেলার আগ্রহ আরও বৃদ্ধি করে দিবে। এ প্রসেসর ডিভাইসটির অ্যাপের কার্যক্রমগুলোকে আরও দ্রুতগতিসম্পন্ন করেছে। ডিভাইসটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। 

এছাড়াও, নতুন এ স্মার্টফোনটিতে রয়েছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। বিশেষ করে যাঁরা ফোনে গেম খেলতে ভালোবাসে তাদের জন্য পারফেক্ট পছন্দ। 

ব্যবহারকারীদের ফোন ব্যবহার করে চমৎকার সব ছবি তোলার বিষয়টিকে নিশ্চিত করতে স্যামসাং গ্যালাক্সি এম৫৩ ফাইভ–জি ডিভাইসের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। অন্যদিকে ডিভাইসটির পেছনে রয়েছে ১০৮ মেগাপিক্সেল (এফ১.৮) প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর ক্যামেরা। নাইট মোডে ছবি তোলার ক্ষেত্রে ডিভাইসটজ গ্রাহকদের কাছে সেরাদের জায়গা দখল করে নিয়েছে। ডিভাইসটির ইন-বিল্ট ফটো এডিটিং ফিচার ইমেজে থাকা অপ্রয়োজনীয় অবজেক্টগুলো দূর করতে সহায়ক ভূমিকা রাখবে। ডিভাইসটির প্রাইমারি ক্যামেরা ও সেলফি ক্যামেরা দিয়ে ব্যবহারকারীরা ইমেজ স্ট্যাবিলাইজেশনসহ ফোকে (৩০এফপিএস) ভিডিও রেকর্ড করতে পারবেন।

চমৎকার ডিজাইনের ক্লাসি ম্যাট ফিনিশসহ স্যামসাংয়ের এ ডিভাইসটি তিনটি রঙে পাওয়া যাচ্ছে। রঙ তিনটি হলো কপার, ব্লু ও গ্রিন। অন্যদিকে এ ফোনটি বেশ হালকা, স্বাচ্ছন্দ্যেই হাতের তালুতে রাখা যায় এবং ডিসপ্লের সুরক্ষার জন্য এতে গরিলা গ্লাস ৫ ব্যবহার করা হয়েছে।

বর্তমান সময়ে নিত্যপ্রয়োজনীয় এর মত জীবন ধারায় জড়িয়ে গেছে স্মার্টফোন। ফলে স্মার্টফোন ব্যবহারকারীরা প্রতিনিয়তই সন্ধানে থাকে নিত্যনতুন ও উদ্ভাবনী প্রযুক্তির ফোনের খোঁজ করেন। মূলত যাঁরা মিড রেঞ্জ ক্যাটাগরির ফোনে ফ্ল্যাগশিপ ফিচারের ছোঁয়া পেতে চান, তাঁদের জন্যই স্যামসাং তাঁদের মনস্টার সিরিজের গ্যালাক্সি এম৫৩ ফাইভ–জি ডিভাইসটি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭