ইনসাইড গ্রাউন্ড

রেফারির সমালোচনা করায় শাস্তির মুখে পড়তে পারেন টুখেল


প্রকাশ: 24/08/2022


Thumbnail

ক্ষোভ উগড়ে দেওয়ার সময়ই টমাস টুখেল বুঝতে পারছিলেন, এই ঘটনা গড়াতে পারে বহু দূর। রেফারির সমালোচনা করায় এমনকি পেতে হতে পারে শাস্তিও। 

ঘটনা এগোচ্ছে সেই দিকেই। ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ) তদন্তে দোষী প্রমাণিত হয়েছেন চেলসি কোচ। ইংলিশ ফুটবলের নিয়ন্তা সংস্থা এক বিবৃতিতে জানায়, রেফারির সিদ্ধান্ত নিয়ে বলার সময় অনুপযুক্ত আচরণ করেন টুখেল।

গত সপ্তাহে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ঘটনাবহুল ম্যাচ শেষে রেফারি অ্যান্থনি টেইলরের কঠোর সমালোচনা করেন চেলসি কোচ। তার দাবি, ২-২ ড্র হওয়া ম্যাচটিতে টটেনহ্যামের দুই গোলের একটিও আসলে হওয়া উচিত নয়।
পরবর্তীতে চেলসির কোনো ম্যাচে টেইলরকে আর খেলা পরিচালনার দায়িত্ব না দেওয়া হলে সেটা ‘ভালো হবে’ বলেও মন্তব্য করেন টুখেল। সমালোচনা করেন ভিএআর নিয়েও।

এফএ বিবৃতিতে বলেছে, টুখেলের মন্তব‍্য ম‍্যাচ রেফারির সততা নিয়ে প্রশ্ন তুলেছে। জার্মান এই কোচকে নিজের অবস্থান পরিষ্কার করার জন‍্য বৃহস্পতিবার (২৫ আগস্ট) পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

ওই ম্যাচে প্রতিপক্ষ কোচ আন্তোনিও কন্তের সঙ্গেও বিবাদে জড়ান টুখেল। একাধিকবার তারা প্রায় হাতাহাতির পর্যায়ে চলে গিয়েছিলেন। এজন্য অবশ্য শাস্তিও হয় তাদের। দুজনই দেখেন লাল কার্ড। পরে টুখেলকে টাচলাইনে এক ম্যাচ নিষিদ্ধ করার সঙ্গে ৩৫ হাজার পাউন্ড জরিমানাও করা হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭