ওয়ার্ল্ড ইনসাইড

ক্ষমা চাইলেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী


প্রকাশ: 24/08/2022


Thumbnail

নিজের সরকারি বাসায় দেওয়া ব্যক্তিগত পার্টি থেকে ফাঁস হওয়া ছবির জন্য ক্ষমা চেয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মারিন। পার্টিতে করা নাচের ভিডিও ছড়িয়ে পড়লে সমালোচনার মুখে পড়েন ফিনল্যান্ড ও বিশ্বের কনিষ্ঠতম এই প্রধানমন্ত্রী। এরপর আবার নিজ বাসভবনের কিছু বিতর্কিত ছবি ছড়িয়ে পড়ে। ছবি ও ভিডিও ছড়িয়ে পড়লে দেশজুড়ে নেতিবাচক প্রতিক্রিয়া তৈরি হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও পরে ফিনিশ গণমাধ্যমে প্রকাশিত ওই ছবিতে দুই নারীকে কিস করতে দেখা গেছে। এছাড়া ছবিতে টপস উত্তোলন করে খালি শরীর দেখানো এবং তাদের স্তনে ফিনল্যান্ড সদৃশ প্রতীক ( চিহ্ন) দেখা যায় বলে গার্ডিয়ানের খবরে বলা হয়েছে।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, ছবিগুলো প্রথম সাবেক মিস ফিনল্যান্ড প্রতিযোগীর টিকটক অ্যাকাউন্ট এবং পরে দেশের প্রভাবশালী সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্টগুলোতে প্রকাশ করা হয়। এছাড়াও, দেশের সবচেয়ে বড় পত্রিকা হেলসিংকি সানোমাটে এক নিবন্ধে মঙ্গলবার বলা হয়, ছবিগুলো দেখে মনে হয়, প্রধানমন্ত্রীর নিজের ওপর ‘নিয়ন্ত্রণ’ ছিল না।

ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী মঙ্গলবার (২৩ আগস্ট) নিশ্চিত করেন যে, ছবিগুলো তার সরকারি বাসভবনে তোলা। ওই সময় (৮ থেকে ১০ জুলাই) তিনি একটি সংগীত অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

সানা মরিন বলেন, ছবিগুলো উপযুক্ত নয় এর জন্য আমি ক্ষমাপ্রার্থী। হেলসিংকিতে মঙ্গলবার সংবাদ সম্মেলনে মারিন বলেন, এমন ছবি তোলা ঠিক হয়নি। বাসায় ওই সময় বন্ধুদের সঙ্গে তিনি সন্ধ্যা উপভোগ করছিলেন বলেও মন্তব্য করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭