ইনসাইড বাংলাদেশ

চট্টগ্রামে শিশুদের করোনার টিকাদান কার্যক্রম শুরু


প্রকাশ: 24/08/2022


Thumbnail

চট্টগ্রামে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। বৃহস্পতিবার টিকাদান কার্যক্রম শুরু হওয়ার কথা থাকলেও সিটি করপোরেশন এলাকায় একদিন আগেই শুরু হয় এ কার্যক্রম।

বুধবার (২৪ আগস্ট) সকালে নগরীর সরকারি মিউনিসিপ্যাল প্রাথমিক বিদ্যালয়ে টিকাদান শুরু হয়। কর্মসূচি উদ্বোধন করেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।

মেয়র রেজাউল করিম বলেন, যেহেতু শিক্ষার্থীরা কম বয়সী তাই মহানগরীর প্রতিটি স্কুলে গিয়ে টিকা প্রয়োগ করা হবে। সিটি করপোরেশনের ৪১টি ওয়ার্ডে ১৬৪টি টিম একই সময়ে টিকা প্রয়োগে অংশ নিবে। কিন্ডারগার্ডেন ও ফোরকানিয়া মাদ্রাসা, এতিমখানাসহ সিটি করপোরেশন এলাকায় কমপক্ষে চার লাখের বেশি শিক্ষার্থী টিকা পাবে।  

তিনি আরো বলেন, কোভিড-১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রীর দূরদর্শী পদক্ষেপের কারণে অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশ অগ্রগামী ছিল। বিশ্ব নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর এই ভূমিকার প্রশংসা করেছেন। শিশুদের টিকা প্রয়োগের ক্ষেত্রে জন্ম নিবন্ধনের বাধ্যবধকতার কারণে কোনও শিশু যাতে বাদ না পড়ে সে বিষয়ে কাউন্সিলররা সহযোগিতা করবেন।

চসিক স্বাস্থ্য ষ্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর জহর লাল হাজারীর সভাপতিত্বে এসময় বক্তব্য দেন কাউন্সিলর আবদুস সালাম মাসুম, স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাছিম ভূঁইয়া, ডা. ইমাম হোসেন রানা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা লিটন বড়ুয়া, অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭