ইনসাইড গ্রাউন্ড

হঠাৎই রিশাদকে উড়িয়ে নেয়া হলো দুবাইয়ে


প্রকাশ: 24/08/2022


Thumbnail

আগামী ২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ আসর। টুর্নামেন্টে অংশ নিতে ইতোমধ্যে দুবাই পৌঁছে গেছে বাংলাদেশ দল। এশিয়া কাপ স্কোয়াডে সব বিবেচনায় রাখলেও দলের সঙ্গে ছিলেন না কোন স্পেশালিষ্ট লেগ স্পিনার। দুবাই পৌঁছানোর একদিন পর আজ বুধবার হঠাৎ নড়েচড়ে বসল টিম ম্যানেজম্যান্ট। আচমকাই দলে যুক্ত হচ্ছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। যদিও দলের সদস্য নয়, বরং নেট বোলার হিসেবে যাচ্ছেন তিনি।

দল দুবাই এর উদ্দেশে উড়াল দেয়ার পর হঠাৎ একজন লেগ স্পিনারকে ডাকার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছিলো অনেক। সেই প্রসঙ্গে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ব্যাটারদের চাওয়াতেই রিশাদকে দুবাই ডাকা হয়েছে। এখনো জাতীয় দলে অভিষেক হয়নি ২০ বছর বয়সী রিশাদের।

গণমাধ্যমকে হাবিবুল বাশার সুমন জানান, ‘দলের চাওয়াতেই রিশাদকে পাঠানো হচ্ছে। তবে সদস্য হিসেবে নয় শুধুমাত্র নেট বোলার হিসেবে। দল যতদিন মনে করবে নেটে রিশাদকে প্রয়োজন ততদিন সে থাকবে। আলাদা করে কতদিন থাকবে এমন কোন সিদ্ধান্ত হয়নি, শুধুমাত্র দলের চাওয়াতেই সে যাচ্ছে।’

সুমন আরও বলেন, ‘দুবাইতে এই মুহুর্তে নেট বোলারে একটু সংকট রয়েছে। আর তাছাড়া সব দলেরই মোটামুটি ১-২ জন করে লেগ স্পিনার রয়েছে। সেসব কথা চিন্তা করেই রিশাদকে পাঠানো হচ্ছে।’

এশিয়া কাপের প্রায়] সব দলের স্কোয়াডেই লেগ স্পিনার রাখা হয়েছে। প্রথম পর্বেই প্রতিপক্ষ আফগানিস্তানের রশিদ খান, মুজিব উর রহমান আর শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে সামাল দিতে হবে। যার জন্য প্রস্তুতি ভাল করতে নেওয়া হচ্ছে রিশাদকে।

এর আগে মঙ্গলবার দলের সব খেলোয়াড় কোচিং স্টাফরা দুবাই পৌঁছালেও, সেই বিমানে দুবাই যেতে পারেননি তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয়। তাদের ভিসা জটিলতা ছিল। তবে আজ বুধবার তাদের দুবাইয়ের বিমান ধরার কথা রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে কয়েকদিনের ক্যাম্প করার কথা রয়েছে মুশফিক-রিয়াদদের। এরপর এশিয়া কাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ৩০ আগস্ট আফগানিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। দ্বিতীয় ও শেষ ম্যাচে ১ সেপ্টেম্বর খেলবে লঙ্কানদের বিপক্ষে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭