ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপে ভারত-পাকিস্তানের গ্রুপে জায়গা পেলো হংকং


প্রকাশ: 25/08/2022


Thumbnail

অবশেষে এশিয়া কাপের ষষ্ঠ দল হিসেবে চূড়ান্ত হলো হংকং। এশিয়া কাপের বাছাইপর্বে পয়েন্ট টেবিলের শীর্ষ দল হিসেবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল আয়োজিত এই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে হংকং। ভারত ও পাকিস্তানের মতো বড় দলের বিপক্ষে খেলার সুযোগ পাবে এই দলটি।

বুধবার (২৪ আগস্ট) ছিল এশিয়া কাপ ক্রিকেটের বাছাইপর্বের শেষ দিন। যেখানে শেষ ম্যাচে আগে ব্যাট করে ১৪৭ রানে অলআউট হয় আরব আমিরাত। তাদের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য মাত্র ২ উইকেট হারিয়ে ১৯ ওভারেই ছুঁয়ে ফেলে হংকং। যার সুবাদে এশিয়া কাপের মূল আসরে ভারত-পাকিস্তানের গ্রুপের টিকিট পেলো তারা।

এশিয়া কাপে কোয়ালিফাইয়ের লড়াইয়ে বাছাইপর্বে মাঠে নেমেছিল চারটি দল। হংকং ছাড়াও ছিল সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর ও কুয়েত। অনেকেই অনুমান করেছিলেন, এই ৪ দলের মধ্যে র‍্যাংকিংয়ে এগিয়ে থাকা আরব আমিরাতই হয়ত এশিয়া কাপে জায়গা করে নেবে, নিজ দর্শকদের সামনে লড়বে ভারত-পাকিস্তানের মতো পরাশক্তিদের বিরুদ্ধে। তবে সেই আরব আমিরাত তিন ম্যাচ খেলে জিতেছে মাত্র একটি ম্যাচে, তাও সিঙ্গাপুরের বিপক্ষে। কুয়েত ও হংকং দুই দলের কাছেই হেরেছে আমিরাত। কুয়েত ৩ ম্যাচ খেলে জিতেছে দুইটি ম্যাচে, হেরেছে শুধু হংকংয়ের কাছে। আর হংকং তিনটি ম্যাচই জিতেছে।

এর ফলে, ফলে ৩ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে এশিয়া কাপের টিকিট পেয়েছে দলটি। এশিয়া কাপের মূল পর্বে 'এ' গ্রুপে জায়গা পেয়েছে হংকং। এই গ্রুপের অন্য দুটি দল ভারত ও পাকিস্তান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭