ইনসাইড গ্রাউন্ড

ফাইনালে মাশরাফিদের প্রতিপক্ষ কে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/01/2018


Thumbnail

ত্রিদেশীয় সিরিজের প্রথম তিনটি ম্যাচ ইতোমধ্যেই শেষ হয়েছে। শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে রীতিমতো উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ১৬৩ রানের বিশাল ব্যবধানে লঙ্কানদের পরাজিত করে বাংলাদেশের বিজয় কেতন আরেকবার উড়াল বাংলার টাইগাররা। এই ম্যাচে জিম্বাবুয়ের মতো শ্রীলঙ্কাও পাত্তাই পেলনা মাশরাফিদের সামনে। লঙ্কানদের ইনিংস থামল মোটে ১৫৭ রানে। টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের করা ১৭১ রানও টপকাতে পারলনা হাথুরু বাহিনী। এর আগে সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়েরও একই হাল করেছিল টাইগাররা।

টানা দুই জয়ের ফলে ফাইনালের পথটা পরিস্কার করে ফেলেছে বাংলাদেশ। দুটি ম্যাচেই জিতেছে বড় ব্যবধানে। ফলে দুই ম্যাচেই টাইগাররা পেয়েছে বোনাস পয়েন্টসহ পাঁচ পয়েন্ট করে মোট ১০ পয়েন্ট। আর তাতে আপাতত ফাইনাল নিয়ে ভাবার উপলক্ষ পেয়ে গিয়েছে মাশরাফিরা।

অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে জিম্বাবুয়ে রয়েছে দুই নম্বরে। আর টানা দুই হারের স্বাদ পাওয়া হাথুরুর শ্রীলঙ্কার পয়েন্ট শূন্য। বলা যায় লঙ্কানদের ফাইনালের আশাটা ইতোমধ্যেই মলিন হয়ে গিয়েছে। ২১ জানুয়ারি দ্বিতীয় পর্বের খেলায় মুখোমুখি হবে ফাইনালে টিকে থাকার লড়াইয়ে শামিল জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কা।  সামনের দুটি ম্যাচেই জিততে হবে শ্রীলঙ্কাকে। ২১ তারিখের ম্যাচে যদি হেরে যায় শ্রীলঙ্কা তাহলে হিসাব নিকাশ তুলে রেখে জিম্বাবুয়ে সোজা চলে যাবে ফাইনালে। কেনোনা জিম্বাবুয়ের পয়েন্ট হবে তখন ৮। আর শ্রীলঙ্কার পয়েন্টের খাতা তখনো থাকবে ফাঁকা।

আবার জিম্বাবুয়ে যদি লঙ্কানদের সঙ্গে হেরে যায় তখন দুই দলের পয়েন্ট হবে সমান। তখন সাম্নের ম্যাচ গুলোর দিকে তাকিয়ে থাকতে হবে। পরের খেলায় যদি বাংলাদেশের বিপক্ষে জয় পায় জিম্বাবুয়ে আর শ্রীলঙ্কা বাংলাদেশর কাছে হেরে যায় তাহলে জিম্বাবুয়ে ফাইনাল খেলবে। আবার যদি দুই দলই বাংলাদেশের কাছে হেরে যায় তাহলে তাঁদের নিজেদের মধ্যকার ম্যাচের দিয়েই ভাগ্য নির্ধারন হবে।

বাংলা ইনসাইডার/আরকে/ডিআর   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭