ইনসাইড এডুকেশন

সাত কলেজের ভর্তি পরিক্ষা সম্পন্ন


প্রকাশ: 26/08/2022


Thumbnail

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা শেষ হওয়ার মধ্য দিয়ে সাত কলেজে ২০২১-২২ শিক্ষাবর্ষে  স্নাতক ১ম বর্ষ ভর্তি পরীক্ষার যাবতীয় কার্যক্রম শেষ হয়েছে।

ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ জানান, ঢাকা কলেজ কেন্দ্রে সুন্দর ও সুষ্ঠু পরিবেশে বাণিজ্য অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। অন্যান্য কেন্দ্রের কোথাও কোনো ঝামেলা হয়েছে এমনটি শুনিনি। আমার এখানে মোট ৩৪২০ জন পরীক্ষার্থীর আসন ছিল। এরমধ্যে ৩১১৬ জন পরীক্ষায় অংশ নেননি। অর্থাৎ ৩০৪ জন পরীক্ষায় অংশ নেননি।

তিনি আরও বলেন, সাত কলেজের ভর্তি, মাইগ্রেশনসহ আনুষঙ্গিক বিষয়গুলো বিশ্ববিদ্যালয় নির্দেশিত নিয়মেই পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে। আমরা সার্বিকভাবে প্রস্তুতি নিয়ে রেখেছি যেন নতুন শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা যায়।

রাজধানীর আটটি কেন্দ্রে বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত একযোগে এই পরিক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্রগুলো হলো— ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি বাঙলা কলেজ ও গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ।

উল্লেখ্য, গত ১৯ আগস্ট বেলা ১১টায় রাজধানীর ১২টি কেন্দ্রে কলা ও সামাজিক বিজ্ঞান শাখার বিভাগগুলোর ভর্তি পরীক্ষা এবং ১২ আগস্ট বিকেল সাড়ে ৩টায় বিজ্ঞান ইউনিটের বিভাগগুলোর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭