ওয়ার্ল্ড ইনসাইড

সীমানা পেরিয়ে: ২০.১.২০১৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/01/2018


Thumbnail

চলমান বিশ্বের উল্লেখযোগ্য ঘটনা নিয়ে বাংলা ইনসাইডারের বিশেষ আয়োজন।

মরিয়মকে রাজনৈতিক উত্তরসূরি করছেন নওয়াজ!

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ দেশটির আগামী সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। লাহোরে নওয়াজ শরিফের আসনে লড়বেন তিনি। পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো এ খবর নিশ্চিত করেছে। তবে এ ব্যাপারে মরিয়মের বক্তব্য পাওয়া যায়নি।

কেজরিওয়ালের ২০ বিধায়ক অযোগ্য হচ্ছেন!

দিল্লি বিধানসভার ক্ষমতাসীন দল আম আদমি পার্টির (এএপি) ২০ জন বিধায়ককে অযোগ্য ঘোষণা করার জন্য রাষ্ট্রপতির কাছে সুপারিশ করেছে দেশটির নির্বাচন কমিশন। বিধায়ক হয়েও লাভজনক পদে থাকার অভিযোগ রয়েছে ওই বিধায়কদের বিরুদ্ধে।

যুক্তরাষ্ট্রের চিন্তা আরেকটি কোরিয়া যুদ্ধ বাঁধানো

যুক্তরাষ্ট্রের চিন্তা দুই কোরিয়ার মধ্যে আরেকটি যুদ্ধ বাঁধানো। কানাডার ভ্যানকুবারে সম্প্রতি প্রায় ২০টি দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে বৈঠকে এমন অভিযোগ করেছে উত্তর কোরিয়া। আইএএনএসের প্রতিবেদন অনুযায়ী, কানাডার সঙ্গে যোগসাজশে যুক্তরাষ্ট্র যুদ্ধ বাধানোর পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছে দেশটি।

‘জঙ্গি দমনে নিয়ন্ত্রণরেখার বাইরে যেতে পারে ভারত’

জঙ্গি দমনে নিয়ন্ত্রণরেখা পার করে আঘাত হানতে পারে ভারত। সেই নৈতিক অধিকার তাদের আছে। ইসরায়েলও এই নীতি নিয়ে চলে। ইসরায়েলের মতো ভারতও জঙ্গি হামলায় অতীষ্ঠ হয়ে উঠেছে উল্লেখ করে এ কথা বলেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

ইতালিতে স্কার্ফ পরায় আদালত ছাড়তে হলো আইনজীবীকে


ইতালির এক মুসলিম নারী আইনজীবীকে স্কার্ফ পরার দায়ে আদালত থেকে বের করে দেয়া হয়েছে। তিনি শুনানিতে স্কার্ফ পরে যান। আর এজন্য বিচাররক তাঁকে বের করে দেন। এই আইনজীবীর নাম আসমা বিলফিকি। এ ঘটনায় ইতালির মুসলিম সম্প্রদায়ের নেতারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।


বাংলা ইনসাইডার/এমএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭