কালার ইনসাইড

দেবকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন প্রসেনজিৎ!


প্রকাশ: 27/08/2022


Thumbnail

কারো মৃত্যু তাঁর প্রিয়জনের কাছে যেমন কষ্টের, তেমনি অন্যের কাছে হয়ে ওঠে নতুন জীবন! আমাদের জীবনে এমনই কঠিন কিছু বাস্তবতার গল্প থাকে, যা আড়ালেই থেকে যায় সবার।তেমনই এক গল্প নিয়ে এবার পর্দায় এলেন নির্মাতা পথিকৃত বসু।  সম্প্রতি পথিকৃত বসু পরিচালিত ‘কাছের মানুষ’ সিনেমার ট্রেইলার মুক্তি পেয়েছে। মুক্তির পরপরই দারুণ ঝড় তুলেছে ট্রেইলারটি।
 
ট্রেইলারে দেখা যায় কুন্তল (দেব)-এর ‘কাছের মানুষ’ তাঁরই ভুলে শয্যাশায়ী। মায়ের (তুলিকা বসু) জন্য প্রাণ দিতেও রাজি কুন্তল। পাশাপাশি হতাশা, আত্মগ্লানি ঘিরে ধরেছে তাঁকে। আচমকাই তাঁর জীবনে আসে একটি জীবন বীমা কম্পানির এজেন্ট সুদর্শন। সেই ভূমিকাতেই রয়েছেন প্রসেনজিৎ। কুন্তলের মৃত্যুতে অনেক ফায়দা সেই বীমা কম্পানির এজেন্টের। সে কুন্তলকে বোঝায়, ‘কলিযুগে বাঁচতে গেলে টাকা লাগে'। তাই মায়ের জীবনটা সুখের করতে দেবকে মরতে হবে। কিভাবে হবে মৃত্যু? তারই নানা রকম ফন্দি দেবকে বলে দেন প্রসেনজিৎ। কিন্তু এমনই সময়ে কুন্তলের জীবনে দমকা হাওয়ার মতো আসে ‘কাছের মানুষ’ ইশা। যে নতুন করে বাঁচতে শেখাবে তাঁকে। ‘টাকা থাকলেই ভালো থাকা যায় না, কাছের মানুষগুলোকেও ভালো রাখতে হয়, এমন ভাবনায় আস্তে আস্তে বদলে যাবে কুন্তল। কিন্তু জীবনমৃত্যুর এই দোলাচল শেষে কোন ভয়ঙ্কর পরিণতি নেবে? জীবন বীমা কম্পানির এজেন্ট সুদর্শন বাস্তবেই শেষ করে দিতে চাইছে কুন্তলকে? নাকি এই মুখোশের আড়ালে রয়েছে কোনো কাছের মানুষ? 

এমনই চমৎকার একটি গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘কাছের মানুষ’ আগামী ৩০ সেপ্টেম্বর সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটিতে প্রসেনজিৎ ও দেবের পাশাপাশি আরো অভিনয় করেছে তুলিকা বসু, ইশা সাহা, সুস্মিতা চ্যাটার্জি প্রমুখ।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭