ইনসাইড গ্রাউন্ড

সাকিবের জন্য ‌বিশেষ পরিকল্পনা করে ভারত


প্রকাশ: 27/08/2022


Thumbnail

ক্যারিয়ারের শুরু থেকেই ব্যাট কিংবা বল- উভয়েরই সমান তালে পারফর্ম করে চলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যে কোনো সময় খেলার মোর ঘুরিয়ে দিতে পারেন তিনি। যে কারণে বাংলাদেশের সাথে খেলা হলে কূলিন দল্গুলোও পরিকল্পনার টেবিলে সবার উপরে রাখতেন সাকিবের নাম। এমনকি ভারতীয় দলেরও বাড়তি পরিকল্পনায় থাকতেন সাকিব।

সম্প্রতি বাংলা টাইগার্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও ভারতের সাবেক পেসার শান্তাকুমারণ শ্রীশান্ত সাকিবকে নিয়ে বলতে গিয়ে এমনটাই জানিয়েছেন।

একসময় ভারতীয় দলের নিয়মিত সদস্যই ছিলেন শ্রীশান্ত। এমনকি বিশ্বকাপজয়ী দলের সদস্যও ছিলেন তিনি। কিন্তু স্পট ফিক্সিংয়ের কবলে পড়ে সাত বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ হন। শাস্তি শেষে খেলার তীব্র ইচ্ছা থাকলেও আর মাঠে ফেরা হয়নি তার। তবে এবার টি-টেন লিগের দল বাংলা টাইগার্সের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন শ্রীশান্ত।

বাংলা টাইগার্সের আইকন ক্রিকেটার হিসেবে সাকিব প্রসঙ্গে কথা বলতে গিয়ে শ্রীশান্ত বলেন, 'সে (সাকিব) খেলোয়াড় হিসেবে এবং একজন অধিনায়ক হিসেবে যে দৃঢ়তা দেখিয়েছে তাতে আমি তাকে নিয়ে আত্মবিশ্বাসী। আমি আপনাকে স্পষ্টভাবে বলি, ২০০৭ সালে এবং পরে আমাদের সঙ্গে কী ঘটেছিল, সে এমন একজন ক্রিকেটার, যার জন্য সবময় আমাদের বিশেষ টিম মিটিং করতে হতো। কীভাবে তাকে আউট করতে হবে এবং কীভাবে তার বিপক্ষে খেলতে হবে। তাই তাকে এখানে পেয়ে আমি খুবই আত্মবিশ্বাসী।'

এর আগে ২০১৩ সালের আইপিএলে স্পট ফিক্সিংয়ের অভিযোগে ক্রিকেট থেকে নির্বাসিত হন শ্রীশান্ত। প্রথমে আজীবন ক্রিকেট থেকে তাকে নিষিদ্ধ করেছিল বিসিসিআই। তবে দীর্ঘ আইনি লড়াই শেষে ২০১৮ সালে শ্রীশান্তের ওপর থেকে আজীবন নির্বাসনের সিধান্ত প্রত্যাহার করতে বিসিসিআইকে নির্দেশ দেয় কেরালার হাইকোর্ট। পরে তার শাস্তির মেয়াদ কমে সাত বছরে নেমে আসে। ফলে ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর সেই মেয়াদকাল শেষ হয় শ্রীশান্তের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭