ইনসাইড গ্রাউন্ড

আফগানিস্তানের চেয়ে সহজ প্রতিপক্ষ বাংলাদেশ: শানাকা


প্রকাশ: 28/08/2022


Thumbnail

এশিয়া কাপে প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে বিধ্বস্ত হয়েছে শ্রীলঙ্কা। না ব্যাটিং না বোলিং, কোনোটাতেই নিজেদের মেলে ধরতে পারে নি শ্রীলঙ্কা। এখন তাদের চোখ বাংলাদেশের বিপক্ষে খেলার দিকে। অফগানিস্তানের সঙ্গে ম্যাচের স্মৃতি ভুলে বাংলাদেশ ম্যাচে চোখ রাখছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। তার মতে বাংলাদেশ সহজ প্রতিপক্ষই, কেননা ফিজ-সাকিব ছাড়া বাংলাদেশ দলের বিশ্বমানের বোলার নেই।

শনিবার (২৭ আগস্ট) প্রথম ম্যাচ হারার পরে সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক শানাকা। সেখানে তিনি জানান, আফগানিস্তান থেকে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ।

এ বিষয়ে শানাকার ভাষ্য, ‘আফগানিস্তানের বোলিং অ্যাটাক বিশ্বমানের। বাংলাদেশের ক্ষেত্রে ফিজ অনেক ভালো বোলার আমরা জানি,  সাকিবও বিশ্বমানের। এছাড়া তাদের আর কোন বিশ্বমানের বোলার নেই। সে চিন্তা করলে আফগানিস্তান থেকে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ।’

প্রতিবছরই বাংলাদেশ দলের সাথে দ্বিপাক্ষিক সিরিজ থাকে শ্রীলঙ্কার। ফলে টাইগার শিবিরের খুঁটিনাটি সম্পর্কে স্পষ্ট ধারণা আছে লঙ্কানদের, আর এটিকেই কাজে লাগাতে চান লঙ্কান অধিনায়ক। আগের সব অভিজ্ঞতাই পরবর্তী ম্যাচে কাজে লাগবে বলে মনে করেন শানাকা।

তিনি বলেন, ‘বাংলাদেশ দলের বিপক্ষে আমরা অনেক ম্যাচ খেলেছি। তাদের পরিকল্পনা কী হবে জানি, কেননা তাদের সকল খেলোয়াড় সম্পর্কে ধারণা আছে। আগামী ম্যাচে এটা বড় ভূমিকা রাখবে। এই যুগে প্রত্যেক দলই প্রতিপক্ষ সম্পর্কে জানে, যদি না প্রতিপক্ষ কোন ছোট দল হয়। তাই বাংলাদেশের বিপক্ষে অভিজ্ঞতা কাজে লাগবে।’

এর আগে গতকাল নিজেদের প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরেছে শ্রীলঙ্কা। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭