ওয়ার্ল্ড ইনসাইড

পাকিস্তানের সত্যিকারের স্বাধীনতার জন্য লড়ছি: ইমরান খান


প্রকাশ: 28/08/2022


Thumbnail

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তানের সত্যিকারের স্বাধীনতার জন্য তিনি ‌লড়ছেন। তার এ লড়াই দাবদাহ, বন্যা এমনকি যুদ্ধেও অব্যাহত থাকবে। খবর ডন। শনিবার (২৭ আগস্ট) পাঞ্জাবের ঝিলমে এক জনসমাবেশে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, পাকিস্তানে ভয়াবহ বন্যায় জনজীবন বিপর্যস্ত। এর মধ্যে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর রাজনৈতিক কর্মসূচি আয়োজনের যৌক্তিকতা নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন। এর ফলেই সমালোচকদের কঠোর ভাষায় জবাব দিয়েছেন সাবেক এ তারকা ক্রিকেটার।

জনসমাবেশে ইমরান খান বলেন, বিরোধীরা তার দল পিটিআইয়ের বিরুদ্ধে চক্রান্ত করছে। তিনি বলেন, “সংবাদপত্র, মিডিয়া, সাংবাদিক এবং একটি বিশেষ মিডিয়া হাউজের মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে; যারা সর্বদা চোরদের স্বার্থ রক্ষা করে চলে। তারা বলছে, এটা সমাবেশ করার সময় নয়।”

ইমরান বলেন, “আমি এই চোরদের বিরুদ্ধে যুদ্ধ করছি যারা ৩০ বছর ধরে পাকিস্তানের সম্পদ লুট করেছে। আমি আইনকে সমুন্নত রাখার জন্য লড়াই করছি। আমি এমন একটা দেশের জন্য লড়ছি যেটির একটা ইসলামিক কল্যাণ রাষ্ট্র হওয়ার কথা ছিল’’।

তিনি আরও বলেন, ‘‘আমি আমার জনগণের সুখ-দুঃখে পাশে থাকব, কিন্তু আমি চোরদেরও ছাড় দেব না’’।

সরকারের সমালোচনা করে ইমরান খান বলেন, ‘‘বন্যার সময় তাকে সমাবেশ না করার জন্য বলা হচ্ছে। কিন্তু সরকার ‘দেশের বৃহত্তম রাজনৈতিক দলকে (ইমরানের দল পিটিআই) কোণঠাসা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে’’।

তিনি আরও বলেন, “আমার বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা হয়েছে। এমনকি আইনশৃঙ্খলা বাহিনী আমাকে গ্রেফতারও করতে এসেছে। সারা বিশ্বে এই খবর প্রচারিত হয়েছে। সবাই আমাদের ‘ব্যানানা রিপাবলিক’ (রাজনৈতিকভাবে অস্থির দেশ) বলে উপহাস করেছে। অথচ আমি শুধু বলেছিলাম যে শাহবাজ গিলকে (ইমরানের সহযোগী ও পিটিআই নেতা) যারা নির্যাতন করেছে তাদের আইন অনুযায়ী বিচার হওয়া উচিত। এটা বলে আমি কি সন্ত্রাসী কাজ করেছি’’?

সূত্র : ডন 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭