ইনসাইড গ্রাউন্ড

জাপানকে কাঁদিয়ে প্রথম বিশ্বকাপ জিতল স্পেন


প্রকাশ: 29/08/2022


Thumbnail

সবশেষ ফিফা অ-২০ নারী বিশ্বকাপেও ফাইনালের লাইনআপটা ছিল জাপান আর স্পেন। সেবার শেষ হাসিটা জাপান হাসলেও এবার জাপানের স্বপ্ন ভাঙল সেই স্পেনের কাছেই। আজ অ-২০ নারী বিশ্বকাপ ফাইনালে স্পেনের কাছে ৩-১ গোলে হেরে রানার্স আপ হয়েছে জাপান। আর স্পেন ঘরে তুলেছে নিজেদের প্রথম বিশ্বকাপ শিরোপা। 

আজ সোমবার ফাইনাল ম্যাচে প্রথম ৩০ মিনিটেই মূলত জাপানের স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছে স্পেন। ১২ থেকে ২৭, এই ১৫ মিনিটেই স্পেন করেছে তিন গোল। তাতেই ম্যাচটা চলে যায় জাপানের ধরাছোঁয়ার বাইরে।

কোস্টারিকার ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচের ম্যাচের ১২ মিনিটে স্পেন পায় প্রথম গোলটা। বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা ইমা গাবারো এগিয়ে দেন লা রোহিতাদের। এই গোলের পর তার গোলসংখ্যা দাঁড়ায় ৮-এ।

এর ১০ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন সালমা পারায়ুয়েলো। ৫ মিনিট পর পেনাল্টি পায় স্পেন, স্পটকিক থেকে সালমার দ্বিতীয় গোলে ৩-০ গোলে এগিয়ে যায় স্পেন।

বিরতির পর দ্বিতীয় মিনিটেই ম্যাচে ফেরার আভাস দেয় জাপান। গোল করেন সুজু আমানো। তবে সেটা শেষমেশ কেবল ব্যবধানই কমিয়েছে আগের বারের চ্যাম্পিয়নদের পক্ষে। ফলে শিরোপাটা এবার আর ছুঁয়ে দেখা হয়নি তাদের। জাপানকে হতাশ করে প্রথম শিরোপার উল্লাসে মাতে স্পেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭