ইনসাইড গ্রাউন্ড

মুজিব-রশিদের ঘূর্নিতে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ


প্রকাশ: 30/08/2022


Thumbnail

মাত্র ২৮ রানে ৪ উইকেট নেই বাংলাদেশের। এক প্রান্তে মুজিব, অন্য প্রান্তে রশিদ। প্রথম ওভারে বোলিং করতে এসেই রশিদ ফেরালেন মুশফিকুর রহিমকে। আরেকটি এলবিডব্লুর আবেদন, আরেকটি আফগানিস্তান রিভিউ। সফলও হলো সেটি। ডিফেন্ড করতে যাওয়া মুশফিকের ব্যাটের ইনসাইড এজ ফাঁকি দিয়ে রশিদের গুগলি লাগে প্যাডে, আম্পায়ার আবেদনে সাড়া না দিলেও বল ট্র্যাকিং পক্ষে গেছে আফগানদের। সপ্তম ওভারেই চতুর্থ উইকেট হারিয়েছে বাংলাদেশ।

এর আগে স্পিনার মুজিব-উর-রহমানের ঘূর্ণিতে চোখে সর্ষেফুল দেখেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। মুজিবের দুর্ধর্ষ বোলিংয়ে ওপেনার নাঈম শেখ এবং সাকিব আল হাসান ফিরেছেন বোল্ড হয়ে, আর লেগ বিফোরের ফাঁদে পড়ে উইকেট খুইয়েছেন অন্য ওপেনার এনামুল হক বিজয়।

ওপেনার নাঈম শেখের কাছে বাংলাদেশ দলের নতুন টেকনিক্যাল কনসালট্যান্ট শ্রীধরণ শ্রীরামের চাওয়াটা পরিস্কার ছিল, 'বল দেখো আর মারো।' ইনিংসের প্রথম ওভারে একবার ফজলহক ফারুকিকে সীমানাছাড়া করে ভালো কিছুরই ইঙ্গিত দিয়েছিলেন এই তরুণ ওপেনার। তবে ইনিংসের দ্বিতীয় ওভারে মুজিব বোলিংয়ে আসতেই ঘটে ছন্দপতন। তার ক্যারম বল বুঝতে না পেরে লাইন মিস করে বোল্ড হন নাঈম (৮ বলে ৬)।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে চ্যালেঞ্জিং এই ম্যাচে টসভাগ্য সহায় হয়েছে টাইগারদের। প্রথমে ব্যাটিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। এনামুল হক বিজয়ের সঙ্গে ওপেনিংয়ে নামেন শেষ সময়ে দলে যুক্ত হওয়া নাইম শেখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭