ইনসাইড পলিটিক্স

পিরোজপুরে বিএনপি’র বিক্ষোভে ছাত্রলীগের হামলার অভিযোগ, আহত ২৫


প্রকাশ: 31/08/2022


Thumbnail

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিরোধীদলীয় নেতাকর্মীদের উপর হামলা-মামলা ও গুম-খুনের প্রতিবাদে ডাকা বিক্ষোভ সমাবেশে অংশ নিতে যাওয়ার পথে পিরোজপুরের নেছারাবাদে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এ ঘটনায় কমপক্ষে ২৫ জন গুরুতর আহত হয়েছে বলে দাবি করেছে বিএনপি। 

দলটির নেতাকর্মীদের অভিযোগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের উপর ইটপাটকেল নিয়ে হামলা করে। বুধবার (৩১ আগস্ট) দুপুরের দিকে নেছারাবাদ উপজেলার সন্ধ্যা নদীতে এই হামলার এ ঘটনা ঘটে। 

জেলা বিএনপি’র আহবায়ক মোঃ আলমগীর হোসেন জানান, দলের সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলুসহ দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলার ইন্দেরহাট থেকে ট্রলারযোগে সন্ধ্যা নদী পাড় হয়ে উপজেলা শহরে দলীয় কার্যালয়ের সামনের সমাবেশে যাচ্ছিলেন তিনি। নেতাকর্মীদের বহনকারী ট্রলারগুলো সন্ধ্যা নদী পাড় হয়ে খালের মধ্যে প্রবেশের সাথে সাথে দুই পাড় থেকে তাদের উপর বৃষ্টির মত ইটপাটকেল ছুড়ে মারে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তাদের কমপক্ষে অর্ধশত নেতাকর্মী আহত হয়। এরপর তারা ট্রলার ঘুরিয়ে ইন্দেরহাটে এসে সেখানে বেসরকারি ক্লিনিকে আহতদের ভর্তি করেন। পরবর্তীতে সেখানে তাৎক্ষণিকভাবে একটি বিক্ষোভ সমাবেশ করেন। 

স্বরূপকাঠী পৌর ছাত্রলীগের সভাপতি এবং পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মিঠুন আচার্য্য অনুজ হামলার বিষয়টি অস্বীকার করে বলেন, তারা শুধুমাত্র শোকের মাস উপলক্ষে একটি বিক্ষোভ মিছিল করেছিলেন। তবে কোন ধরণের হামলার ঘটনা ঘটেনি।
 
স্বরুপকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবির মোহাম্মদ হোসেন জানান, পুলিশের উপস্থিতিতে শান্তিপূর্ণভাবে বিএনপি’র পূর্বনির্ধারিত কর্মসূচি সম্পন্ন হয়েছে। কিন্তু হামলার কোন ঘটনা ঘটেনি। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭