ইনসাইড গ্রাউন্ড

এশিয়া কাপঃ বাচা-মরার ম্যাচে আজ শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ


প্রকাশ: 01/09/2022


Thumbnail

আজ এশিয়া কাপের অঘোষিত ফাইনাল না হলেও ফাইনালের থেকে কম না। কারণ এশিয়া কাপে টিকে থাকার লড়াই। আজকের ম্যাচে যে হেরে যাবে তাকে বিদায় নিতে হবে শিয়া কাপের এই আসর থেকে। টিকে থাকার এই লক্ষে আজ শ্রীলঙ্কার মুখোমুখী হবে বাংলাদেশ। 

এইবারের আসরে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা উভয়ই নিজেদের প্রথম ম্যাচে আফগানদের কাছে হেরেছে। আফগানিস্তান তাদের প্রথম দুইটি ম্যাচ জিতে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে পৌঁছে গেছে শেষ চারে। তাই আজকের অঘোষিত ফাইনালে জিতলেই কেবল আফগানদের সঙ্গে সুপার ফোরে যোগ দেওয়া যাবে, তবে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হবে অন্য দলটিকে। তাই এই ম্যাচটিকে ঘিরে দুই দলের মধ্যেই রয়েছে টান-টান উত্তেজনা। দুই দলই নামবে নিজেদের সেরাটা নিয়ে ম্যাচ জয়ের জন্য। 

আবারের আসরে বাংলাদেশের ব্যাটিং, বোলিং এই জায়গা নিয়েই কথা হয়েছে। ‘আফগানিস্তানের চেয়েও বাংলাদেশ সহজ প্রতিপক্ষ’ এবং ‘সাকিব-মুস্তাফিজ ছাড়া বাংলাদেশের কোনো বিশ্বমানের বোলার নেই’-শানাকার এই দুই মন্তব্যে ম্যাচের আগে দুই দলের মধ্যে কথার লড়াই জমে উঠেছে।

বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ম্যাচে পরিসংখ্যানের দৌড়ে বাংলাদেশের থেকে শ্রীলঙ্কা এগিয়ে আছে অনেকটা। টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান নবম এবং ঠিক এক ধাপ এগিয়ে আছে শ্রীলঙ্কা। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১২ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা, যার মধ্যে আটবারই জয়ের হাসি হেসেছে লঙ্কানরা, চারবার জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ।

আজকের অঘোষিত ফাইনালে কে টিকেট পাবে পরবর্তিতে যাবারা তা দেখার জন্য অপেক্ষা করতে হবে বাংলাদেশ সময় আজ রাত ৮ টা পর্যন্ত।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭