ওয়ার্ল্ড ইনসাইড

একাধিক জীবন বীমার নথিতে অর্পিতার আঙ্কেল পার্থ


প্রকাশ: 01/09/2022


Thumbnail

এসএসসি দুর্নীতি মামলা রাজ্যের সাবেক মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে আরও ১৪দিন জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছে আদালত। আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকবেন তিনি। 

এদিকে এদিনও আইনজীবীদের মাধ্যমে যে কোনো মূল্যে জামিন চান তিনি। তবে ইডির আইনজীবীদের দাবি, কেন্দ্রীয় তদন্তকারীদের কাছে যে তথ্য আছে তাতে ১৪দিন কেন, আগামী সাড়ে তিনবছর পর্যন্ত জেল হেফাজতেই রেখে দিতে পারে ইডি।

এদিকে একাধিক যুক্তি দেখিয়ে ইডির আইনজীবীরা জানিয়ে দেন, প্রাক্তন মন্ত্রীর জামিন হলে কী হতে পারে! তবে পার্থর আইনজীবীদের দাবি, পার্থ চট্টোপাধ্যায়ের নামে কিছুই পাওয়া যায়নি। তিনি অসুস্থ। তাকে বাড়িতেই নজরদারির মধ্যেই রাখা যেতে পারে। তবে ইডির আইনজীবীরা পালটা যুক্তি দেখান। অর্পিতারও জামিন মেলেনি।

এমনকি অর্পিতার একাধিক জীবন বিমার নথিতে পার্থ চট্টোপাধ্যায়কে নিজের ‘আঙ্কেল’ বলে পরিচয় দিয়েছেন তিনি। শুক্রবার এক বিমার নথি থেকে এমনই জানা গিয়েছে। জেরায় পার্থ চট্টোপাধ্যায় অর্পিতার সঙ্গে ঘনিষ্ঠতা অস্বীকার করেছেন পার্থ চট্টোপাধ্যায়। ওদিকে ইডির হাতে থাকা অর্পিতার ৩১টি জীবন বিমার নথিতে নমিনি পার্থই। এদিন তেমনই একটি জীবন বিমার একাংশ প্রকাশ্যে আসে। তাতে দেখা যায় নমিনি হিসাবে পার্থ চট্টোপাধ্যায়কে ‘আঙ্কেল’ বলে উল্লেখ করেছেন তিনি।

এদিকে সূত্রের খবর, এই মামলায় আরও ২৫টি নতুন ব্যাঙ্ক অ্যাকাউন্টের কথা জানা গেছে। একটি সংস্থার নাম করে বাজারে শেয়ার ছেড়ে কালো টাকা সাদা করার পন্থা নেওয়া হয়েছিল বলেও অভিযোগ।  


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭