ইনসাইড টক

‘পুলিশ-বিএনপির সংঘর্ষের জন্য ফখরুলের বক্তব্য দায়ী’


প্রকাশ: 01/09/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী শান্তিপূর্ণভাবে পালন করার কথা। কিন্তু প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার নামে তারা যদি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে তাহলে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক রাখতে দায়িত্ব পালন করবে। কারণ জনমালের নিরাপত্তা নিশ্চিত করা পুলিশের দায়িত্ব। আজকে সারাদেশে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার নামে বিএনপি যে সংঘর্ষে জড়িয়েছে তার জন্য দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য দায়ী। কারণ তিনি বলেছেন যে, উনি যুদ্ধ ঘোষণা করেছেন। উনি কিসের যুদ্ধ ঘোষণা করেছেন? কার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন? উনি কি জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন? উনি যদি জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে থাকেন তাহলে দেশের জনগণ এখন প্রতিরোধ গড়ে তুলবে সেটাই স্বাভাবিক।

আজ সারাদেশে ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে বিএনপি। এ সময় দেশের বিভিন্ন জায়গায় পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ নিয়ে নিয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় এস এম কামাল হোসেন এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক শান্ত সিংহ।

এস এম কামাল হোসেন বলেন, বিএনপির কর্মসূচিতে বাধা না দিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিদের্শ দিয়েছেন। আমরাও পুলিশকে বলেছি বিএনপির কর্মসূচিতে বাধা না দিতে। কিন্তু বিএনপি যদি যুদ্ধ ঘোষণা করে যুদ্ধ করতে নামে তাহলে পুশিল তো বাধা দিবেই। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা পুলিশের প্রধান দায়িত্ব। বিএনপি যদি বাংলাদেশকে পাকিস্তান মনে করে পুলিশের ওপর হামলা চালায় সেটা কখনো মেনে নেওয়া যায় না। শেখ হাসিনা তো দেশের মানুষের জন্য কাজ করছেন। দেশের উন্নয়নের জন্য কাজ করছেন। তিনি এদেশের কৃষক শ্রমিকদের জন্য কাজ করছেন। মানুষ যেন স্থিতিশীল পরিবেশে শান্তিতে বাস করতে পারেন সেটা চেষ্টা করছেন। এখন কেউ যদি সেই স্থিতিশীল পরিবেশে যুদ্ধ ঘোষণা করে তাহলে পুলিশের দায়িত্ব পুলিশ পালন করবে।

তিনি বলেন, বিএনপির এই যুদ্ধ শুরু আজকের নয়। তারা আগস্ট মাসের শুরু থেকে এই যুদ্ধ করছে। আগস্ট মাস হলো রক্তক্ষরণের মাস। এই আগস্ট মাসে শুধু আওয়ামী লীগ নয়, আওয়ামী লীগের সাথে পুরো বাঙালি জাতি একাত্মতা প্রকাশ করেছিল। তারা জাতির পিতার জন্য দোয়া-মাহফিল করেছে। কিন্তু বিএনপি যুদ্ধ ঘোষণা করেছে।

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, বিএনপির মতো প্রতিহিংসার কোনো কর্মসূচি আমাদের নেই। আমাদের কর্মসূচি হলো জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের জন্য, দেশের উন্নয়নের জন্য যা করেছেন তা মানুষের সামনে তুলে ধরা। আর ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত বিএনপি যে বাংলাদেশকে জঙ্গিবাদের দেশে বানিয়ে ছিল, সন্ত্রাসবাদের দেশে বানিয়েছিল, একটি অকার্যকর দেশ বানিয়েছিল সে বিষয়গুলো মানুষের সামনে তুলে ধরা। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭