ইনসাইড গ্রাউন্ড

ওপেনিংয়ে ফিরছেন সাব্বির!


প্রকাশ: 01/09/2022


Thumbnail

ইনজুরি জটিলতা কারণে ওপেনার সংকট নিয়েই এশিয়া কাপের জন্য দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। সেই জটিলতা কাটাতে টুর্নামেন্ট শুরু হওয়ার ঠিক আগ মুহুর্তেই দলে সুযোগ পান ওপেনার নাঈম শেখ। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে সেরা একাদশে সুযোগ পেলেও কাজে লাগাতে ব্যর্থ হন এই ওপেনার। ৮ বলে মাত্র ৬ রান করে আউট হন তিনি। ব্যর্থ হন আরেক ওপেনার এনামুল হক বিজয়। এরপর গুঞ্জন উঠে শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচে দলে বড় পরিবর্তন আনা বে। শোনা যাচ্ছে, নাঈমের বদলে ওপেনিংয়ে ফিরতে পারেন সাব্বির রহমান।

এমনকি ওপেনার এনামুল হক বিজয় প্রথম ম্যাচে রান না পাওয়ায় তাকেও ড্রেসিং রুমে থাকতে হতে পারে। তার পরিবর্তে ওপেনিং এ আসতে পারেন মেহেদী হাসান মিরাজ। বিপিএলে নিয়মিত ওপেনিং করার অভিজ্ঞতা আছে তার। এছাড়া এশিয়া কাপের উদ্দেশে দুবাই যাত্রার আগে খেলা দুই প্রস্তুতি ম্যাচেও ইনিংস শুরু করে ব্যাট হাতে যথাক্রমে ৪৬ এবং ২৯ রান করেছিলেন মিরাজ।

গতকাল সংবাদ সম্মেলনে ওপেনিংয়ে ভালো করার গুরুত্ব নিয়ে কথা বলেন বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বলেন, ‘আমরা যদি শুরুতে খুব বেশি উইকেট না হারিয়ে ভালো করতে পারি, তাহলে আদর্শ হবে। প্রথম ৬ ওভার খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। পাওয়ার প্লে কাজে লাগাতে হবে। আমরা যদি ব্যাটিং-বোলিংয়ে প্রথম পাওয়ার প্লে জিততে পারি, তাহলে হয়তো আমরা ম্যাচ নিয়ন্ত্রণ করতে পারব।’

দলের চাহিদা অনুযায়ী ওপেনিং ব্যাটসম্যানদের পারফর্ম না করতে পারায় নিজের হতাশার কথাও জানিয়ে সুজন বলেন, ‘এই সংস্করণে আমরা যেটা বলি ফেয়ারলেস খেলার কথা, এই কথার মানে হচ্ছে, এটাই আমরা যাতে ভয়ডরহীন খেলি। আমি যদি জায়গা (হারানোর) ভয় পাই, তাহলে হবে না। আপনি যদি ইন্টেন্ট দেখিয়ে আউট হন, আমরা এটা গ্রহণ করব। কিন্তু আপনি যদি ইন্টেন্ট না দেখান, তাহলে মনে হয় আপনার দলে থাকার যোগ্যতাই নেই।’

আজ (বৃহস্পতিবার) রাত ৮টায় দুবাইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ দল। শেষ চারে উঠতে যেখানে জিততেই হবে সাকিবদের। আফগানদের কাছে প্রথম ম্যাচ হেরে চাপে রয়েছে টাইগাররা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭