ইনসাইড গ্রাউন্ড

‘আমাকে কেউ বললো না ভাই রিভিউটা নেন’


প্রকাশ: 02/09/2022


Thumbnail

ডু অর ডাই সমীকরণে গতকাল মাঠে নেমেছিলো বাংলাদেশ। শুরুতেই ব্যাট করার আমন্ত্রণ পেয়ে ব্যাটাররা নিজেদের দায়িত্বটা সঠিকভাবেই পালন করে এনে দিয়েছিলেন বড় সংগ্রহ। কিন্তু বল হাতে নিজেদের কাজটা ঠিক ভাবে করতে ব্যর্থ হন এবাদত-মেহেদীরা। বাজে ফিল্ডিং, ক্যাচ মিস ও ওয়াইড-নো বলের অতিরিক্ত রান তো ছিলোই, এমনকি উইকেটের পেছন থেকে মুশফিক মিস করে গেছেন কুশল মেন্ডিসের ব্যাটে বল লাগার শব্দ। যেখানে তাকে অল্পতেই সাজঘরে ফেরানো যেতো, সেখানে সেই সুযোগ হারালো বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান জানান, তাকে রিভিউ নেওয়ার কথা বলেনি কেউ।

ম্যাচের শুরু থেকেই লঙ্কান ব্যাটারদের চাপে রেখেছিলো বাংলাদেশ। দ্বিতীয় ওভারেই কুশল মেন্ডিস ড্রাইভ করতে চেষ্টা করলে বল উইকেটের পেছনের ডানদিকে যায়। উইকেটের পেছনে  মুশফিক ঝাঁপিয়ে পড়ে ক্যাচটা গ্লাভসে নিয়েও ধরে রাখতে পারেননি। এরপর আবার কুশল বল পুল করতে চেষ্টা করলে ব্যাটে লেগে বল  সোজা যায় মুশফিকের হাতে। যদিও সবাই আবেদন করলেও আম্পায়ার সে আবেদনে সাড়া দেননি। পরে স্নিকোমিটারে দেখা যায়, ব্যাটে এজ লেগেই বল মুশফিকের হাতে গেছে। কিন্তু তখন কেউই রিভিউ নিতে আগ্রহ দেখায়নি। ফলে তাকে অল্পতেই আউট করার সুযোগ হারানোয় এ নিয়ে ম্যাচ শেষে হতাশা ঝরেছে অধিনায়কের কন্ঠে।

এ বিষয় নিয়ে সাকিব বলেন, ‘কেউই শুনেনি আসলে, এখন কি বলব। আমি তো কাভারে ছিলাম। মিড উইকেট, শর্ট মিড উইকেটে যে ছিল কেউই বলেনি যে ভাই নেন রিভিউ। বা রিভিউটা নেওয়া যায় কিনা।’

গেল কয়েক দশক ধরে ক্রিকেট খেলাটা বাঙালির রক্তের সাথে মিশে চলেছে। যদিও সকলের মাথার চেয়ে মনের মধ্যে দিয়ে চলে এ খেলা। তবে এমন ভাবনাতেও পরিবর্তন আনার অঙ্গিকার জানালেন সাকিব। তিনি বলেন, ‘আমরা অনেক আবেগপ্রবণ দল। এই একটা জায়গায় আমাদের উন্নতি করতে হবে। খেলাটা মাথা দিয়ে খেলতে হবে, বাড়তি মন দিয়ে নয়।’

ম্যাচ হারের পর দুবাইয়ের স্টেডিয়াম থেকে চোখে পানি নিয়ে বের হতে দেখা গেছে শতশত বাঙালি দর্শকদের। অনেকে গণমাধ্যমের সামনে আবেগ ধরে রাখতে পারেননি, তুলেছেন কয়েক ক্রিকেটারের অবসরের দাবি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭