কালার ইনসাইড

সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে বিভ্রান্তি, নতুন খবর দিলেন শাবনূর


প্রকাশ: 03/09/2022


Thumbnail

ঢাকাই ছবির সর্বকালের অন্যতম সফল অভিনেত্রী শাবনূর। সিনেমা পাড়ায় একটা কথা প্রচলিত আছে, দর্শক শুধু তাকে দেখার জন্যই সিনেমা হলে যেতেন। নব্বই দশকে জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছিলেন তিনি। ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় বিয়ে করে অস্ট্রেলিয়ার সিডনিতে পাড়ি জমান।

দীর্ঘদিন ধরেই সেখানে ছেলে আইজান, মা, ভাই-বোনসহ বসবাস করছেন শাবনূর। মাঝেমধ্যে দেশে এলেও খুব বেশিদিন থাকেন না। অনেক দিন নতুন সিনেমায় অভিনয় না করলেও শাবনূরের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। ভক্তদের কাছে তার আবেদন যেন আগের মতোই।

দর্শকদের সাথে কাছাকাছি থাকতে শাবনূর ফেসবুক ও ইউটিউব সহ নানা সোশ্যাক মিডিয়া ব্যবহার করেন। আর সেই সেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর অ্যাকাউন্ট নিয়ে অনেক সময়ই ঝামেলায় পড়েছেন বলে একাধিকবার জানিয়েছেন শাবনূর। অ্যাকাউন্ট হ্যাক, ফেক অ্যাকাউন্ট নিয়ে ঝামেলা যেন তার পিছু ছাড়ছে না। সম্প্রতি তার নামে ফেক ফেসবুক আইডি খুলে বন্যার্তদের সাহায্যের নামে টাকা তুলছে একটি চক্র।

সে বিষয়ে সবাইকে সর্তক করে ফেসবুকে পোস্ট করেছেন এই অভিনেত্রী। এবার নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রকাশ করা ভিডিও বার্তায় ভক্ত-দর্শক ও নেটিজেনদের সাবধান হতে বলেছেন এ অভিনেত্রী। একই সঙ্গে জানিয়ে দিয়েছেন বিভিন্ন মাধ্যমে নিজের আসল অ্যাকাউন্টগুলোর ব্যাপারে।

শাবনূর তার ভিডিও বার্তায় বলেন, ‘আশা করি সবাই ভালো আছেন, আপনারা যারা সোশ্যাল মিডিয়ায় সক্রিয় তারা জানেন যে, আমার নামে অসংখ্য ভুয়া ফেসবুক আইডি, পেজ, ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ও ইউটিউব চ্যানেল খুলে চালিয়ে যাওয়া হচ্ছে।

‘আমি বারবার বলার পরও তাদের থামানো যাচ্ছে না। এসব ভুয়া পেজ, আইডি বা অ্যাকাউন্টের জন্য আমার ভক্তরা প্রতিনিয়ত বিভ্রান্ত হচ্ছেন ও আমার কিছু সহজ-সরল ভক্ত যে মাঝেমধ্যে প্রতারিত হচ্ছেন তার খবরও বিভিন্ন সূত্র থেকে জেনে আসছি।’

তিনি আরও বলেন, ‘তাই আপনারা যাতে আমার সোশ্যাল মিডিয়ার সব আইডি, পেজ, অ্যাকাউন্ট ও চ্যানেলের সঠিক পরিচয় জানতে পারেন এবং অন্য কারও দ্বারা বিভ্রান্ত বা প্রতারিত না হন, সে জন্য আমি শাবনূর আমার তথ্যগুলো আপনাদের সুবিধার্থে দিয়ে রাখলাম।’

বিভিন্ন মাধ্যমে শাবনূরের আসল অ্যাকাউন্ট ও পেজগুলোর লিংক নিচে দেওয়া হলো-

ফেসবুক অ্যাকাউন্ট: Shabnoor Sabnur
লিংক: www.facebook.com/shabnoor.sabnur

ফেসবুক পেজ: Shabnoor
লিংক: www.facebook.com/Shabnoor

ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট: Shabnoor_original
লিংক: instagram.com/shabnoor_original

ইউটিউব চ্যানেল: Shabnoor
লিংক: www.youtube.com


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭