ইনসাইড গ্রাউন্ড

আবারও পয়েন্ট হারালো লিভারপুল


প্রকাশ: 03/09/2022


Thumbnail

মার্সিসাইড ডার্বিতে আজ শুরু থেকেই জমজমাট ছিলো লিভারপুল বনাম এভারটন এর আজকের ম্যাচটি। এমনকি প্রথমার্ধের শুরুতেই কয়েকবার বাক-বিতন্ডায় জড়িয়েছে দুই দলের খেলোয়াড়রা। শরীরী ভাষায় যেমন উত্তেজনার পাশাপাশি রোমাঞ্চ ছিল মাঠের খেলায়ও। যদিও আক্রমণ পাল্টা–আক্রমণে ঠাসা ম্যাচটি শেষ হয় গোলশূন্য ড্র তে।

প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে এখন পর্যন্ত ৬ ম্যাচে এটি লিভারপুলের তৃতীয় ড্র। এর সঙ্গে আছে একটি হার মিলিয়ে পয়েন্ট ৯। এরকম শুরু নিশ্চয়ই চাননি লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ।

এভারটনের পইয়েন্ট হারানো নেহাত তাদের দুর্ভাগ্যই বলা যায়। ৭০ মিনিটে লিভারপুলের জালে বল পাঠিয়েছিলেন এ মৌসুমেই উলভারহ্যাম্পটন থেকে লোনে আসা কনর কোডি। কিন্তু এভারটন সমর্থকদের উল্লাস থেমে যায় একটু পরেই।

বল জালে পাঠানোর আগে কোডি অফসাইডে ছিলেন। দু–তিনবার পরীক্ষার পর ভিএআর সিদ্ধান্ত দেয় কোডি অফসাইডে ছিলেন।

ম্যাচের প্রথম ৩০ মিনিট দুই দলের গোলকিপারই সহজ কিছু সেভ করেন। ৩০ মিনিটের পর অবশ্য দুই দলই গতি আর ছন্দ বাড়াতে থাকে। ম্যাচের প্রথম পরিষ্কার গোলের সুযোগটি পেয়েছে এভারটনই।

৩৩ মিনিটে ডান প্রান্ত থেকে উড়ে আসা একটি বল ঠিকভাবে বিপদমুক্ত করতে পারেননি লিভারপুলের ডিফেন্ডার জো গোমেজ। সেই সুযোগ নিয়ে টম ডেভিস ভালো শটই নিয়েছেন। কিন্তু তাঁর চেষ্টা ফিরে আসে পোস্টে লেগে।

পোস্টে বল লেগেছে লিভারপুলেরও, তা–ও আবার কয়েক সেকেন্ডের মধ্যে দুবার। ৪৪ মিনিটে দারউইন নুনিয়েজের শট ডান পোস্টে লেগে জালে ঢুকতে ঢুকতেও বের হয়ে আসে। ফিরে আসা বল এসে পড়ে লুইস দিয়াজের পায়ের কাছে। তাঁর শটও পোস্টে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের সুযোগ পান নুনিয়েজ ও দিয়াজ। কিন্তু শট লক্ষ্যে রাখতে পারেননি। এ ছাড়া পোস্ট থেকে ৬ গজ দূরে বল পেয়েও বারের ওপর দিয়ে মেরেছেন সিমিকাস। নুনিয়েজ আরও একবার সহজ সুযোগ পেয়ে বল মেরেছেন এভারটন গোলকিপার জর্ডান পিকফোর্ডকে লক্ষ্য করে।

এরপরই আসে কোডির গোল বাতিলের মুহূর্ত। শেষ ১০ মিনিটে লিভারপুল একবার বেঁচে যায় আলিসন বেকারের দুর্দান্ত দুটি সেভের কারণে। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে এভারটনকে বাঁচিয়েছেন পিকফোর্ড। ম্যাচের বেশির ভাগ সময়েই নিষ্প্রভ থাকা মোহাম্মদ সালাহর খুব কাছ থেকে নেওয়া শট দারুণ দক্ষতায় রুখে দিয়েছেন এভারটনের গোলকিপার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭