ইনসাইড পলিটিক্স

বি. চৌধুরী ও অলির নেতৃত্বে হতে যাচ্ছে নতুন বিএনপি: আবদুর রহমান


প্রকাশ: 07/09/2022


Thumbnail

বিকল্প ধারার সভাপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বে নতুন বিএনপি হতে যাচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান। তিনি বলেছেন, বিএনপির অনেক নেতা বৈঠক করে খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দিয়ে নির্বাচনে আসবেন সিদ্ধান্ত নিয়েছেন। আর জামায়াতে ইসলামী দলটিকে তালাক দিয়েছেন।

এর আগে, গত ২৫ আগস্ট এ সংক্রান্ত 'বি চৌধুরী চেয়ারম্যান, অলি মহাসচিব: আত্মপ্রকাশের অপেক্ষায় নতুন বিএনপি?' শীর্ষক প্রতিবেদন প্রকাশ করে বাংলা ইনসাইডার।

গতকাল মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা ও সরকারি সফর আলী কলেজ শাখা ছাত্রলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আবদুর রহমান বলেন, একটা খবর হলো- ইতোমধ্যে বিএনপির দু'টি উইকেট পড়ে গেছে। তাঁরা হলেন- সাবেক বিএনপি নেতা বি. চৌধুরী ও অলি আহমেদ। এবার তাঁরা নতুন বিএনপি নিয়ে আসছেন। আর জামায়াত তাঁদের সঙ্গে আর কোনো আন্দোলনে থাকছে না।

বি. চৌধুরী বিএনপির প্রতিষ্ঠাকালীন মহাসচিব। আর অলি আহমেদ বিএনপির শুরু থেকেই দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সঙ্গে ছিলেন। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর তাঁরা বেরিয়ে গিয়ে আলাদা দল গঠন করেন।

উপজেলার শহীদ মঞ্জুর স্টেডিয়ামে সম্মেলন উদ্বোধন করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল-নাহিয়ান খান জয়। এতে প্রধানবক্তা ছিলেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী রাজীবুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এফ রহমান হলের সাবেক জিএস আবদুর রহিম প্রমুখ।

পরে উপজেলা ছাত্রলীগের বিদায়ী যুগ্ম আহ্বায়ক জসিম উদ্দিন জানান, রাতে উপজেলা কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন সরকারি সফর আলী কলেজের সাবেক ভিপি শফিকুল ইসলাম শরীফ। আর সাধারণ সম্পাদক করা হয়েছে একই কলেজের সাবেক এজিএস সাদ্দাম হোসাইনকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭